বিস্তারিত

স্মার্টকার্ড হাতে নিয়ে ভিক্ষা করছেন

ছবি : সংগ্রহকৃত

ছেলেধরা সন্দেহে দেশের বিভিন্ন স্থানে গণপিটুনির ঘটনায় উদ্বেগ ছড়িয়েছে চারপাশে। এসব ঘটনায় এ পর্যন্ত বেশ কয়েকজন নিরীহ মানুষের মৃত্যুও হয়েছে। আহত হয়েছেন আরো অনেকে। পুলিশ জানিয়েছে এসব ঘটনার কোনটিতেই ছেলেধরার কোন তথ্য পাওয়া যায়নি। পুলিশ সারা দেশে সতর্ক বার্তা পাঠিয়েছে। সরকারও সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছে। এরপরও থেমে নেই গণপিটুনির ঘটনা। একের পর এক ঘটনায় পেশা ও জীবিকার জন্য এক এলাকা থেকে অন্য এলাকায় যাওয়া মানুষের মধ্যে বেশি আতঙ্ক বিরাজ করছে।
নিরাপত্তার স্বার্থে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ও স্থানীয় চেয়ারম্যানের প্রত্যয়নপত্র সঙ্গে নিয়ে ভিক্ষা করছেন সাতক্ষীরার ভিক্ষুকরা। তারা বলেন, বিভিন্ন এলাকায় ছেলেধরা বলে পিটিয়ে মারা হচ্ছে। সে কারণে আমরা ভয়ে আছি। কখন ছেলেধরা বলে মারা শুরু করে। আগের তুলনায় কম বের হচ্ছি। পরিচিত এলাকার বাইরে ভিক্ষা করতে যাচ্ছি না। সঙ্গে আমাদের এলাকার চেয়ারম্যানের প্রত্যয়নপত্র ও আইডি কার্ড রাখছি। যাতে বিপদে পড়লে এটা দেখাতে পারি।

গত কয়েকদিন ধরে ভিক্ষুকের সংখ্যা অনেক কমে গেছে। যারা ভিক্ষা করতে আসছেন তাদের হাতে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি আবার কারো কাছে স্মার্টকার্ড দেখেছি। সাতক্ষীরা জেলা পুলিশের ফেসবুক পেজে সচেতনতামূলক পোস্ট দেয়া হয়েছে।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক