বিস্তারিত

স্বামীর তোলা স্ত্রীর সেই ছবিটিই দেখবে বিশ্ববাসী

bangla news ছবি : সংগ্রহকৃত

ভারতের ব্যাঙ্গালুরুর আশিষ পারমার যখন স্ত্রী রাইনা নানাইয়াহর ছবিটি তুলেছিলেন তখন হয়তো ভাবতেও পারেননি যে, সেই ছবিটিই একসময় বিশ্ববাসীর চোখের সামনে ঝলঝল করবে। কিন্তু প্রযুক্তিপণ্যের প্রতিষ্ঠান অ্যাপলের কল্যাণে সে ঘটনাটিই ঘটতে যাচ্ছে। পেশায় ফটোগ্রাফার আশিষ দিলওয়ালে পালন করছিলেন পরিবারে সাথে। সে উৎসবেই তার আইফোন৬ দিয়ে ‘দিয়া’ (বিশেষ অনুষ্ঠান ঘিরে বিশেষভাবে তৈরি বাতি) হাতে স্ত্রীর একটি ছবি তুলে ফেলেন তিনি। ছবিটিতে দেখা যাচ্ছে রাইনা একটি লাল শাড়ি পরে হাতে থাকা ‘দিয়া’র প্রভায় তাকিয়ে আছে। ছবিটি পোস্ট করে দেন অ্যাপলের ছবি সংগ্রহ অভিযান #শটঅনআইফোন৬এস’-এ।

আর তাতেই মন কেড়ে নেয় অ্যাপলের। তারা বিশ্বব্যাপী প্রচারণার বিলবোর্ডে ছবিটি স্থান দেয়ার সিদ্ধান্ত নিয়ে নেয়। টাইম ম্যাগাজিনের প্রতিবেদন অনুসারে অ্যাপল বিশ্বব্যাপী প্রফেশনাল ফটোগ্রাফারদের কাছ থেকে ৪১টি অ্যামেচার ছবিসহ মোট ৫৩টি ছবি বাছাই করেছে। আশিষের ছবিটি ইতিমধ্যে বিভিন্ন বিলবোর্ডে ব্যবহার শুরু করেছে। ইনডিয়ান এক্সপ্রেসকে আশিষ জানিয়েছেন, ‘দিলওয়ালের অনুষ্ঠান ছিল। সে (রাইনা) আমার মাকে সাহায্য করে যাচ্ছিল। আমি মাত্রই বাইরে থেকে এসেছি। এ সময়ই আমি দেখতে পেলাম একটি প্লেটে দিয়া নিয়ে হাঁটছে।

এ সময় আমার চোখ আটকে গেল তার চেহারায়। দিয়ার আলোতে তার চেহারায় অন্যধরনের একটা সৌন্দর্য দেখতে পেলাম আমি। একজন ফটোগ্রাফার হিসেবে, এমনকি একজন স্বামী হিসেবে ভালোলাগা থেকে আমি আমার আইফোনটি বের করলাম এবং তাকে বললাম একটি দিয়া হাতে দেয়ালের পাশে দাঁড়াতে। কয়েকটি সাধারণ শটই নিয়ে নিলাম।’

এখন ওই দম্পতি খুশির সাগরে ভাসছে। বিশ্বব্যাপী তার বন্ধু ও শুভানুধ্যায়ীরা সেসব বিলবোর্ডের ছবির কথা তাকে জানাচ্ছেন।

সংবাদের ধরন : অপরাধ নিউজ : স্টাফ রিপোর্টার