বিস্তারিত

স্ট্রিমিং প্লাটফর্ম এ নির্মিত ওয়েব সিরিজ ”কন্ট্র্যাক্ট”

ছবি : সংগ্রহকৃত

ভারতের অনলাইন স্ট্রিমিং প্লাটফর্ম জন্য নির্মিত হয়েছে ওয়েব সিরিজ ‘কন্ট্র্যাক্ট।’ এই ওয়েব সিরিজে অভিনয় করেছেন চিত্রনায়ক আরিফিন শুভ। গত ডিসেম্বরেই ওয়েব সিরিজটির কাজ শেষ হয়েছে।

আরিফিন শুভর বিপরীতে এখানে অভিনয় করেছেন আইশা খান। যদিও নির্মাতাদের মতে এখানে চঞ্চল চৌধুরী, রাফিয়াথ রশিদ মিথিলা, শ্যামল মাওলা-সহ সকলেই মূখ্য চরিত্রে অভিনয় করছেন।

ছবিটি তানিম নূরের সঙ্গে যৌথভাবে পরিচালনা করছে কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়। ৬ পর্বের এই ওয়েব সিরিজ সকল চরিত্রই সমান গুরুত্বের, সমান ভূমিকার।

ওয়েব সিরিজের ৬ টি পর্ব প্রথম সিজন হিসেবে প্রচারের অপেক্ষায় থাকলেও দ্বিতীয় সিজনের পরিকল্পনাও নেওয়া রয়েছে। তবে তারপরে আর কোনো সিজন করা হবে কি না তা নিয়ে এখনও আলোচনা হয়নি বলে কৃষ্ণেন্দু জানান।

লেখক নাজিমউদ্দিনের কন্ট্র্যাক্ট উপন্যাস অবলম্বনে এই সিরিজটি নির্মাণ করা হয়েছে। বিশ্বে সবচেয়ে বড় বই রিভিউ প্রদানের প্ল্যাটফর্ম ‘গুডরিডস’ এ বাঙালি পাঠকদের বেশ ইতিবাচক প্রতিক্রিয়া দেখা গেছে। ঠিক এই কারণের ওপর ভর করেই এর একটা বড় দর্শক সমাগম হবে বলে নির্মাতারা মনে করছেন। তবে একসাথে অনেক তারকাদের উপস্থিতিও একটা মূখ্য বিষয়।

কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় বলছেন, ‘আমরা একটা লেভেলের স্ট্যান্ডার্ড মেইনটেন করেছি। জনপ্রিয় একটি উপন্যাস অবলম্বনে যেহেতু করা এই সিরিজটি সেহেতুই আমরা সেই সকল পাঠকদের দর্শক হিসেবে পাবো। এর বাইরে যেসকল দর্শক আসবেন, তাদের সিরিজটি চুম্বকের মতো টেনে রাখবে। শেষ না হওয়া পর্যন্ত স্ক্রিন থেকে উঠবেন না। আর বাংলাদেশের প্রেক্ষাপটে পলিটিক্যাল থ্রিলার সেই অর্থে হয়নি, কন্ট্র্যাক্ট নতুন একটা স্বাদ দেবে দর্শকদের।’

আরিফিন শুভর বিপরীতে দেখা গেছে আইশা খানকে। আরিফিন শুভর অনেক ভক্তই চিনতে পারছেন আইশা খানকে। যিনি এই ওয়েব সিরিজে উমা চরিত্র করছেন। বিজ্ঞাপন চিত্রে আইশা খুব পরিচিত মুখ, সেনোরার একটি বিজ্ঞাপন দিয়ে আলোচনা, একের পর এক বড় বড় মাল্টিন্যাশনাল ও মোবাইল অপারেটর কম্পানির বিজ্ঞাপন। ক্লোজআপ কাছে আসার অমাপ্ত গল্পে অভিনয় করেছেন। আইশা চলচ্চিত্রেও মূখ্য চরিত্রে অভিনয় করেছেন।

নির্মাতা কৃষ্ণেন্দু জানালেন, ‘এটা একটা অপেক্ষার কাজ। তবে সেই অপেক্ষার অবসান হচ্ছে। আগামী মার্চেই কন্ট্র্যাক্ট ওয়েব সিরিজটি মুক্তি পেতে যাচ্ছে।’ ওয়েব সিরিজের আরেজকজন নির্মাতা হলেন তানিম নূর।

কন্ট্র্যাক্ট উপন্যাসের সারাংশ হলো- পাঁচ লক্ষ টাকা দামের একটি টেলিফোন কল! কোটি টাকার ষড়যন্ত্র। পেশাদার খুনি বাস্টার্ডকে ফিরে আসতে হলো দেশে; একটি লাইফটাইম কন্ট্রাক্ট । আত্মবিশ্বাসী বাস্টার্ড তার মিশনে নেমে পড়তেই সব কিছু জট পাকাতে শুরু করে। বিশাল এক ষড়যন্ত্রের অংশ হয়ে যায় সে। এ দিকে দৃশ্যপটে আর্বিভূত হয় হোমিসাইড ইনভেস্টিগেটর জেফরি বেগ। তাদের দু’জনের লক্ষ্য একেবারেই ভিন্ন। ষড়যন্ত্র আর পাল্টা ষড়যন্ত্র-রাজনীতি আর অন্ধকার জগতের উপাখ্যান।

ঠিক এই গল্পকে অবলম্বন করেই ওয়েব সিরিজটি নির্মিত হয়েছে।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক