বিস্তারিত

সুশান্ত-শ্রদ্ধায় গান ধরলেন শ্রেয়া

ছবি : সংগ্রহকৃত

মুক্তি পাওয়ার একদিনের মধ্যেই ‘তারে গিন’ হৃদয় জিতে নিয়েছে লক্ষ লক্ষ মানুষের। কিজি আর ম্যানির রোম্যান্টিক ডেটের আবহেই তৈরি এই গান। ম্যানির কাঁধে হাত রেখে কিজির বাইকে ঘোরা, পছন্দের পানীয়তে চুমুক, ডান্স পার্টি, সেই সঙ্গে আলো আঁধারির মায়াবী পরিবেশ মন কেড়েছে দর্শকের। সমস্ত ভালোবাসা উজাড় করে দিয়ে গান গেয়েছেন শ্রেয়া ঘোষাল ও মোহিত চৌহ্বান। গানটি কম্পোজ করেছেন এ আর রহমান। লিখেছেন অমিতাভ ভট্টাচার্য। তারে গিনের অর্থ তারা গোনা।

আর এই গানের কথা ধরেই শ্রেয়া ঘোষাল বললেন, ‘স্বর্গের সব থেকে বড় উজ্জ্বল তারাটা হল সুশান্ত’। বৃহস্পতিবার শ্রেয়া তাঁর সোশ্যাল মিডিয়ায় খোলা গলায় তারে গিনেক প্রথম লাইনটি গেয়ে একটি ছোট ভিডিয়ো বার্তা দেন। যেখানে তিনি বলেন, ‘তারে জিন সবার হৃদয়ে জায়গা করে নিয়েছে শুধুমাত্র সুশান্তের জন্য। সুশান্ত তোমায় এত্ত ভালোবাসা। আকাশের সবচেয়ে উজ্জ্বল নক্ষত্রটা হলে তুমি। ধন্যবাদ রহমান স্যার, এমন সুন্দর একটা সুর সৃষ্টির জন্য’।

কয়েকদিন আগেই মুক্তি পেয়েছে সুশান্ত সিং রাজপুতের শেষ অভিনীত ছবি ‘দিল বেচারা’র টাইটেল ট্র্যাক। কথা মতো শুক্রবার দুপুর ১২ টাতেই মুক্তি পেল ছবির মূল গানটি। সোনি মিউজিক ইন্ডিয়া, ফক্স স্টার স্টুডিয়োস এবং ডিজনি হটস্টার একসঙ্গে এই গানটি প্রকাশ করেছে। গানটিতে সুর দেওয়ার পাশাপাশি গেয়েছেন কিংবদন্তী সংগীতশিল্পী এ আর রহমান। গানের কথা লিখেছেন অমিতাভ ভট্টাচার্য। গানটির কোরিয়োগ্রাফি করেছেন ফারাহ খান।

এই কোরিয়োগ্রাফি নিয়েও একটি দীর্ঘ গল্প রয়েছে বলে শেয়ার করেছেন ছবির পরিচালক মুকেশ ছাবরা। তিনি তাঁর ও ফারহা খানের চ্যাট শেয়ার করে জানিয়েছেন, ইন্ডাস্ট্রির এক নম্বর কোরিয়োগ্রাফার ফারহা খান এই গানের কোরিওগ্রাফির জন্য কোনও পারিশ্রমিক নেননি। এমনকী এই গানটায় কাজ করার জন্য অত্যন্ত উৎসাহী ছিলেন ফারহা। পাশাপাশি সুশান্তের সঙ্গেও প্রথম কাজ বলে উল্লেখ করেছিলেন এটা তিনিই করবেন, এবং কোনও টাকা নেবেন না।

মুকেশ ইনস্টাগ্রামে গান শেয়ার করে সেখানেই ক্যাপশন করেছেন তাঁর ও ফারাহর কথোপকথন। কোরিয়োগ্রাফির জন্য ফারহাকে পারিশ্রমিক জিগ্গাসা করতে গেলে, তিনি নেবেন না বলে স্পষ্ট জানিয়ে দেন। ফারহা বলেন, ‘মুকেশ তুই কি পাগল হয়ে গিয়েছিস? এটা তোর প্রথম ছবি। তুই আমার ভাই। তোর প্রযোজককে বলিস, এই সিনেমায় আমি বিনামূল্যে কোরিয়োগ্রাফ করলাম শুধুমাত্র তোর এবং সুশান্তের জন্য।’

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক