বিস্তারিত

সুশান্তের মৃত্যু: আটজনের বিরুদ্ধে মামলা

ছবি : সংগ্রহকৃত

বলিউডের তরুণ অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার ঘটনায় সুপারস্টার সালমান খান ও করণ জোহরসহ আটজনের বিরুদ্ধে একটি ফৌজদারি মামলা করা হয়েছে। ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, আগামী ৩ জুলাই এ মামলার পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে।

চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের করা অভিযোগে আইনজীবী সুধির কুমার ওঝা বলেন, ষড়যন্ত্র করে আট ব্যক্তি সুশান্তকে আত্মহত্যা করতে প্ররোচিত করেছে। যেটা হত্যার সমতুল্য অপরাধ। অভিযোগে আদিত্য চোপড়া, সাজিদ নাদিয়াতওয়ালা, সঞ্জয় লিলা বানসালি, ভুষণ কুমার, একতা কাপুর ও পরিচালিক দিনেশের নামও রয়েছে। এসব ব্যক্তিরা সুশান্তের চলচ্চিত্র মুক্তি পেতে দেয়নি বলে দাবি করা হয়। বলা হয়, তাদের কারণেই চলচ্চিত্র অনুষ্ঠানে ডাকা হয়নি সুশান্ত সিংকে।

ওঝা বলেন, এই তরুণ অভিনেতার মৃত্যু কেবল বিহারের মানুষকেই আঘাত করেনি, পুরো দেশবাসী ব্যথিত হয়েছে। আইনের ৩০৬, ১০৯, ৫০৪ ও ৫০৬ ধারার অধীনে মামলা হয়েছে। সাক্ষী রাখা হয়েছে অভিনেত্রী কঙ্গনা রানাউতকে।

অভিনেত্রী কঙ্গনা রানাউত ইনস্টাগ্রামে পোস্ট করা এক ভিডিও বার্তায় বলেন, এত সাফল্য পেলেও কখনো সুশান্তকে প্রথম সারির অভিনেতা মনে করা হতো না, কোনো স্বীকৃতিই পায়নি ছেলেটা। অথচ ‘গলি বয়’-এর মতো বাজে ছবি পুরস্কারে ভেসে যায়। এটা আত্মহত্যা নয়, পরিষ্কার খুন। আপনাদের ছবিতে সুযোগ চাই না, তবে আমাদের ছবি হিট হলে জোর করে ফ্লপ তকমা দেবেন না।

এদিকে ৬ জন ব্যক্তি বা প্রতিষ্ঠান বলিউডে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে রেখেছে বলে অভিযোগ করেছেন অভিনেতা, প্রযোজক ও লেখক কমল আর খান। তিনি বলেন বলেন, এই প্রতিষ্ঠানের ৬ জন বলিউড নিয়ন্ত্রণ করেন বলে তিনি সরাসরি তীর ছোঁড়েন।

কমল আর খান-এর মতে যে ৬ জন ব্যক্তি ও প্রতিষ্ঠান বলিউড নিয়ন্ত্রণ করেন তারা হলেন-

১.করণ জোহর (ধার্মা প্রোডাকশন)
২. আদিত্য চোপড়া (রানি মুখার্জির স্বামী, শরাজ ফিল্মস)
৩.ভুষণ (টি সিরিজ)
৪ একতা কাপুর (বালাজি)
৫ সাজিদ (নাদিয়াদওয়ালা)
৬.সালমান খান (সালমান খান ফিল্মস)

কমল আর খান বলেন, ‘এই ৬ জন চাইলে বলিউডে যে কারো ক্যারিয়ার ধ্বংস করে দিতে পারেন।’ অনুরাগ কাশ্যপও স্পষ্ট করেছেন, এ ব্যাপারে তিনি জড়াতে চান না। সুশান্তের মৃত্যুকে হাতিয়ার করে বলিউডের অন্যতম শক্তিশালী ক্যাম্পের বিরুদ্ধে যে অভিযোগ তুলেছেন অভিনব, তাতে সোশ্যাল মিডিয়া ও ইন্ডাস্ট্রিআ দ্বিধাবিভক্ত।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক