বিস্তারিত

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিচারপতি নিয়োগ করা হবে

ছবি : সংগ্রহকৃত

bd news,bdnews,bdnews24,bdnews24 bangla,bd news 24,bangla news,bangla,bangla news paper,all bangla newspaper,bangladesh newspapers,all bangla newspaper,bangla news paper,bangladesh newspapers,all bangla newspapers,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers,bdnews,bangla news,bangla newspaper,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers

আইন, বিচার ও সংসদবিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, শিগগিরই সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিচারপতি নিয়োগ করা হবে। সেই সঙ্গে হাইকোর্ট বিভাগেও বিচারপতি নিয়োগ করা হবে।

আজ মঙ্গলবার রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে যুগ্ম জেলা ও দায়রা জজ এবং সমপর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তাদের ই-প্রকিউরমেন্ট বিষয়ক ২১ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন আইনমন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, এক সময় তিনজন বিচারপতি দিয়েও আপিল বিভাগ চলেছে। আমি মনে করি যে, আপিল বিভাগ তার কাজের যে লোড সেটার জন্য যে সংখ্যক বিচারপতি প্রয়োজন সেই দিকটা বিবেচনা করে আপিল বিভাগে সেই রকমভাবে বিচারপতি নিয়োগ করা হবে।

বিচারকদের উদ্দেশে আইনমন্ত্রী বলেন, ‘ভবিষ্যতে আদালতগুলোতে এ সংক্রান্ত বিভিন্ন ধরনের মামলা-মোকদ্দমা হবে এবং তা দক্ষতার সঙ্গে নিষ্পত্তি করতে হবে। এজন্য বিচারকদের পাবলিক প্রকিউরমেন্ট আইন ও বিধিমালা এবং ই-প্রকিউরমেন্ট সম্পর্কে ভালো ধারণা থাকতে হবে।’

মন্ত্রী প্রশিক্ষণার্থী জেলা জজদের দুর্নীতিদমন আইনে বিচার করার সময় সতর্কতা অবলম্বন করার আহবান জানান এবং তড়িঘড়ি করে বিচারকার্য শেষ না করে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে মামলা নিষ্পত্তির পক্ষে মত দেন তিনি। এ ছাড়া দুর্নীতি দমন আইনের অপব্যবহার রোধের বিষয়েও তাঁদের সজাগ থাকতে বলেন।

বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক খোন্দকার মুসা খালেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আইন ও বিচার বিভাগের অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমানও বক্তৃতা করেন।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক