বিস্তারিত

সুচিত্রার জন্মদিনে রাইমা তার সঙ্গে ছবি পোস্ট করলেন

ছবি : সংগ্রহকৃত

আজ ৬ এপ্রিল সুচিত্রা সেনের ৯০ তম জন্মদিন। সু চিত্রা সেনের জন্মদিনে ফেসবুক পোস্টের মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

সুচিত্রা সেনের জন্মদিনে তার নাতি রাইমা সেন তার ইনস্টাগ্রাম হ্যান্ডেলে দিদার কোলে একটি ছোটবেলার ছবি পোস্ট করেছেন, নেটিজেনদের মধ্যে জনপ্রিয় হয়েছে। পোস্টে রাইমা লিখেছেন ” তুমি চিরকাল আমাদের মনের খুব কাছের মানুষ হয়ে থাকবে, আম্মা “। দিদাকে তিনি যে আম্মা বলে ডাকতেন সেটা এর আগে জানতে পারা যায়নি। রাইমার পোস্ট থেকে খুন সহজেই অনুমান করা যায় জীবনের প্রত্যেক মুহূর্তে তিনি তার ” আম্মা” কে মিস করেন।

অনেকেই তার দিদাকে খুঁজে পান তার মধ্যে। দিদা ছিলেন বাংলা চলচ্চিত্রের কালজয়ী অভিনেত্রী। উত্তম কুমারের সঙ্গে তার জুটি আজও বাঙালির মনের কোঠরে এক আলাদা জায়গা করে রেখেছে।

“শেষ কথায়” ছবি দিয়ে শুরু করেছিলেন তার সিনেমা জীবন। তারপর ‘সাড়ে চুয়াত্তর’, “দ্বীপ জ্বেলে যাই”, “সপ্তপদী”, “দেবদাস” এর মত একের পর এক হিট ছবি। পেয়েছেন পদ্মশ্রী সম্মানসহ অসংখ্য পুরস্কার। ফিল্মি কেরিয়ার শেষ হবার পর মৃত্যুর শেষদিন পর্যন্ত নিজেকে রেখেছিলেন প্রচারের অন্তরালে। কোন সাংবাদিকের সাথে কথা বলতেন না, কারোর সঙ্গে দেখা করতেন না। ছবি তোলার ক্ষেত্রে ছিল তাঁর চরম অনীহা। মৃত্যুর পরও সুচিত্রা দেবীর শেষ ইচ্ছেকে সম্মান জানাতে তাঁর মৃতদেহ থেকে ক্যামেরাকে অনেক দূরে রেখেছিলেন পরিবারের লোকজন।

রাইমার ইনস্টাগ্রাম পোস্টের কমেন্টে অনেকেই সুচিত্রা সেনের জন্মদিন তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেছেন। রাইমার ফিল্মি জীবনও যথেষ্ট উজ্জ্বল। ৪১ বছর বয়সী অভিনেত্রী একাধিক হিন্দি ও বাংলা ছবিতে অভিনয় করেছেন। সাম্প্রতিক কালের রাইমাকে বিভিন্ন ওয়েব সিরিজেও চুটিয়ে অভিনয় করতে দেখা যাচ্ছে। রাইমা সেন অভিনীত ছবি গুলির মধ্যে “চোখের বালি” ” দ্য বং কানেকশন” ” অন্তর মহল ” ” বাইশে শ্রাবণ” ” দ্বিতীয় পুরুষ ” ” শব্দ” ইত্যাদি উল্লেখযোগ্য।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক