বিস্তারিত

সিলেটে এক দিনে ৬৬ জন করোনা রোগী শনাক্ত

ছবি : সংগ্রহকৃত

সিলেট বিভাগে এক দিনে ৬৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। শুক্রবার আইইডিসিআর থেকে নতুন আক্রান্তদের কথা জানানো হয় বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান।

তিনি জানান, সিলেট বিভাগ থেকে এক হাজারের বেশি নমুনা ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি এন্ড রেফারেল সেন্টারে পাঠানো হয়েছিল। শুক্রবার বিকেলে মৌখিকভাবে ওই নমুনাগুলোর রিপোর্ট জানানো হয়েছে। নমুনাগুলোর মধ্যে ৬৬ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।

ঢাকায় পাঠানো নমুনাগুলোর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ ল্যাবের ৬৩৭টি নমুনা ছিল। বাকিগুলো বিভিন্ন জেলা থেকে সংগ্রহ করে সরাসরি ঢাকায় পাঠানো হয়েছিল।

তিনি আরও জানান, ওসমানী মেডিকেল কলেজ ল্যাব থেকে পাঠানো নমুনাগুলো ল্যাব আইডি দিয়ে পাঠানো হয়েছিল। যে কারণে এখনো কোন কোন রোগীর ফলাফল পজেটিভ এসেছে তা সনাক্ত করা যায়নি। রাতে ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি এন্ড রেফারেল সেন্টার থেকে মেইল আসলে ল্যাব আইডি দেখে রোগী শনাক্ত করা হবে।

ডা. আনিসুর রহমান আরও জানান, ৬৬ জন আক্রান্তের বিষয়টি চূড়ান্ত নয়। এই সংখ্যা আরও বাড়তে পারে। রাতে মেইল পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে আক্রান্তের সংখ্যা কত। তবে ৬৬ জন থেকে কমার সম্ভাবনা কম।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক