বিস্তারিত

সিনহা হত্যায় জড়িতদের ফাঁসি চায় সংগঠন-রাওয়া

ছবি : সংগ্রহকৃত

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাদের সংগঠন-রাওয়া দ্রুত বিচার ট্রাইব্যুনালে সিনহা হত্যা মামলার বিচার দাবি করে তা দ্রুত নিস্পত্তির আহ্বান জানিয়েছে।

বুধবার (০৫ জুলাই) বিকেলে রাজধানীর মহাখালীতে রিটায়ার্ড আর্মড ফোর্সেস অফিসার্স অ্যাসোসিয়েশন-রাওয়া কনভেনশন সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা আরো জানান, তিন বাহিনীর সাবেক প্রধানদের সঙ্গে নিয়ে তারা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে এ ঘটনার বিচার চাইতে যাবেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সংগঠনটির সভাপতি অবসরপ্রাপ্ত মেজর খন্দকার নুরুল আফসার। এ সময় কক্সবাজারের এসপিকে প্রত্যাহার, ওসি প্রদীপকে জেল হাজতে প্রেরণ, সিনহার গাড়িতে থাকা অন্যতম প্রত্যক্ষদর্শী সিফাতের বিরুদ্ধে দায়ের করা মামলাকে মিথ্যা অভিহিত করে এ ঘটনার জন্য আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি দোষীদের ফাঁসি কার্যকর করাসহ ১১ দফা দাবি তুলে ধরা হয়।

সংবাদ সম্মেলনে সংগঠনটির সব পর্যায়ের নেতাকর্মী ও সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় বলা হয়, কোনোভাবেই কাউকে এভাবে হত্যার বৈধতা দিতে পারে না পুলিশ বাহিনী। এ জন্য বাহিনীটিকে পুনর্গঠিত করা এবং পুলিশের জন্য জবাবদিহিমূলক আইন প্রণয়ন করা উচিত বলেও মন্তব্য করা হয় সংবাদ সম্মেলনে।

রাওয়া’র সভাপতি উল্লেখ করেন, সাবেক সেনা কর্মকর্তা হলেও বাহিনীর স্বার্থে তারা কোনোভাবেই রাস্তায় নেমে বিশৃঙ্খলা করতে পারেন না। কিন্তু রাওয়ার পক্ষ থেকে যেসব দাবি দাওয়া তুলে ধরা হয়েছে সেগুলোর বাস্তবায়ন এবং হত্যার বিচার করা না হলে রাওয়া’র সদস্যরা রাস্তায় নামতে বাধ্য হবেন বলেও জানানো হয়েছে।

এ সময় রাওয়ার চেয়ারম্যান মেজর (অব.) খন্দকার নুরুল আফসারি, সেক্রেটারি জেনারেল লে. কর্ণেল (অব.) এ এম মোশারফ হোসেন, লে. জেনারেল (অব.) মঈনুল হোসেন, রাওয়ার সাবেক সভাপতি ব্রি. জেনারেল (অব.) মোয়াজ্জেম হোসেন, মেজর (অব.) শাহরিয়ারসহ রাওয়া কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক