বিস্তারিত

সার্ক সিড ব্যাংক ও ফুড ব্যাংক প্রতিষ্ঠা করতে হবে, প্রধানমন্ত্রী

bdnews,bd news,bangla news,bangla newspaper ,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bd news paper,all bangla news paper,all bangla newspaper ছবি : সংগ্রহকৃত

বৃহস্পতিবার (০৭ এপ্রিল) সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে তৃতীয় সার্ক কৃষিমন্ত্রী সম্মেলনের উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দক্ষিণ এশিয়াকে আমরা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত করতে চাই। আমাদের সমস্যা প্রায় একই রকম তাই সমাধানও প্রায়ই একই রকম হবে। এজন্য আমাদের সবাইকে একযোগে কাজ করা প্রয়োজন।

সার্ক সিড ব্যাংক ও ফুড ব্যাংক প্রতিষ্ঠার প্রয়োজনীয়তার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন কোনো দুর্যোগ-দুর্বিপাকে আমরা যেন একে-অপরের সহযোগিতা করতে পারি সেজন্য সার্ক সিড ব্যাংক ও ফুড ব্যাংক প্রতিষ্ঠা করতে হবে।

দেশের অর্থনৈতিক অবস্থা তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশে আমরা মানুষের মৌলিক চাহিদা পূরণের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি। জিডিপি প্রবৃদ্ধির ৬ শতাংশের বৃত্ত ভেঙে আমরা ৭.০৫ শতাংশে উন্নীত করেছি। মাথাপিছু আয় ২০০৫-০৬ অর্থবছরের ৫৪৩ ডলার থেকে বৃদ্ধি পেয়ে বর্তমানে ১ হাজার ৪৬৬ ডলার হয়েছে।

অনুষ্ঠানে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সার্ক কৃষিবিষয়ক মন্ত্রিসভার সভাপতি এবং ভারতের কৃষি ও কৃষক কল্যাণমন্ত্রী রাধা মোহন সিং, সার্ক মহাসচিব বদরুল বাহাদুর ছাপা প্রমুখ।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক