বিস্তারিত

সামাজিক ব্যাধি রোধে শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়া হবে

ছবি : সংগ্রহকৃত

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সামাজিক ব্যাধি রোধে শিক্ষকদের বিশেষভাবে প্রশিক্ষণ দেওয়া হবে। আমাদের শিক্ষা কারিকুলামেও তা অন্তর্ভুক্ত করা হচ্ছে। আজ শনিবার দুপুরে চাঁদপুর সদর উপজেলায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

এর আগে শিক্ষামন্ত্রী চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

শিক্ষামন্ত্রী দীপুমনি বলেন, সামাজিক এই ব্যাধিগুলো শুধু নৈতিক শিক্ষা বা আইন দিয়ে দূর করা সম্ভব নয়। এর জন্য পরিবার, সমাজ ও রাষ্ট্রের সমন্বিত উদ্যোগ নিতে হবে। মানুষের প্রতি শ্রদ্ধাবোধের বিষয়ে শিশুকাল থেকেই শিক্ষা দিতে হবে। এর পরও সমাজে অপরাধ ঘটে। তার বিচারের জন্য আইনি ব্যবস্থা আরো সুসংহত হয়েছে এবং তার প্রয়োগও আরো সঠিক ও কঠোরভাবে করার ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমি আশা করি, সচেতনতা যেভাবে বৃদ্ধি পাচ্ছে তাতে সবার প্রচেষ্টায় সামাজিক ব্যাধি থেকে আমরা মুক্ত হতে পারব।

এর আগে তিনি চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। শপথ বাক্য পাঠ করান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান, পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপুসহ বিভিন্ন জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। গত ১০ অক্টোবর ইভিএমের মাধ্যমে চাঁদপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক