বিস্তারিত

সামনে আন্দোলন আসছে : নজরুল

ছবি : সংগ্রহকৃত

আজ সোমবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে নজরুল ইসলাম খান বলেন, আন্দোলন-সংগ্রাম সামনে আসছে আপাতত ধরা পইড়েন না, সাবধানে থাকেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও তাঁর বিশেষ সহকারী শিমুল বিশ্বাসের মুক্তি ও সুচিকিৎসার দাবিতে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নজরুল ইসলাম খান প্রধানমন্ত্রীর উদ্দেশ বলেন, আমরা বাকশালে বিশ্বাস করি না, যে আর কাউকে রাজনীতি করতে দেব না। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। আমরাও রাজনীতি করব, আপনিও করবেন। সমান সুযোগ থাকবে সবার। জনগণের কাছে আমরা যাব, আপনিও যাবেন। কিন্তু আপনি (প্রধানমন্ত্রী) আমাদের রাজনীতিই করতে দিতে রাজি না। আমাদের নেত্রীকে জেলে রাখবেন, নেতাকে বিদেশে থাকতে বাধ্য করবেন এবং মিটিংয়ের অনুমতি দিবেন প্রেসক্লাবে যেন পুলিশ দিয়ে নেতা-কর্মীদের আসা-যাওয়ার পথে গ্রেপ্তার করতে পারেন। এটা ভালো রাজনীতি না, এটা বন্ধ করুন।

নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, দেশের মানুষ গত প্রায় ১০ বছরে যেভাবে নির্যাতিত, অত্যাচারিত ও বঞ্চিত হয়েছে তাতে তাদের মধ্যে একটা ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আজকে বাংলাদেশের বিপুল মানুষের অন্তরে বারুদের স্তূপ জমেছে, বিস্ফোরিত হওয়ার অপেক্ষায়। সেটা কখন কীভাবে বিস্ফোরিত হবে বা করা যাবে এটা সময়ই বলে দেবে। আপনারা হতাশ হবেন না, নিরাশ হবেন না। এটা মনে করার কোনো কারণ নেই যে বিএনপি দুর্বল হয়ে গেছে, আর কিছু করতে পারবে না।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক