বিস্তারিত

সাবরিনা-আরিফসহ আট জনের বিচার শুরু

ছবি : সংগ্রহকৃত

করোনাভাইরাস পরীক্ষায় জালিয়াতি করার অভিযোগে জেকেজি হেলথ কেয়ারের সিইও আরিফুল হক চৌধুরী ও চেয়ারম্যান সাবরিনা আরিফ চৌধুরীসহ আট জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। এর মধ্যে দিয়ে তাদের বিচার শুরু হলো। বৃহস্পতিবার (২০ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরাফুজ্জামান আনছারীর আদালত এ অভিযোগ গঠন করেন।

অপর আসামিরা হলেন আবু সাঈদ চৌধুরী, হিমু, তানজিলা, বিপুল, শফিকুল ইসলাম রোমিও ও জেবুন্নেসা। ডা. সাবরিনার সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২৭ আগস্ট দিন ধার্য করেন আদালত।

এদিন আট আসামি পক্ষে তাদের আইনজীবীরা অভিযোগ গঠন শুনানিতে আসামিদের মামলা থেকে অব্যাহতির আবেদনের ওপর শুনানি করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু অব্যাহতির বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক অব্যাহতির আবেদন নামুঞ্জর করে অভিযোগ গঠন করেন।

বৃহস্পতিবার সকালে জেকেজি হেলথ কেয়ারের সিইও আরিফুল হক চৌধুরী ও চেয়ারম্যান সাবরিনা আরিফ চৌধুরীসহ আট জনকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এরপর তাদের আদালতের হাজতখানায় রাখা হয়। এরপর ১২টা আদালতের এজলাসে হাজির করা হয়। এর কিছু অংশ শুনানির পর আদালত দুপুর ২টা ৩০ মিনিটে ফের শুনানি জন্য সময় নির্ধারণ করেন। এরপর শুনানি শেষ হয় ৪ টায়।

গত ৬ আগস্ট ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুলফিকার হায়াত মামলার চার্জশিট (অভিযোগপত্র) গ্রহণ করেন। এরপর তিনি মামলাটি বিচারের জন্য ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরাফুজ্জামান আনছারীর আদালতে বদলির আদেশ দেন। একইসঙ্গে অভিযোগ গঠন শুনানির জন্য ১৩ আগস্ট দিন ধার্য করেন।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক