বিস্তারিত

‘সানি লিওনের’ বিরুদ্ধে চুরির অভিযোগ

ছবি : সংগ্রহকৃত

নিজেকে অন্যভাবে তুলে ধরার চেষ্টা সানি লিওনের। তিনি নিজেকে শুধু অভিনয়ের মধ্যে বন্দি করে রাখতে চান না। আর এ কারণে সামাজিক নানা কাজেও সম্পৃক্ত হয়েছেন এ অভিনেত্রী।

বিভিন্ন এনজিও বা চ্যারিটির কাজে এ যাবৎ তাকে অংশ নিতে দেখা গেছে। কিন্তু এবার তেমনই একটি কাজ করতে গিয়ে বিতর্কে জড়ালেন তিনি। তার বিরুদ্ধে উঠেছে আইডিয়া চুরির অভিযোগ। সম্প্রতি একটি ছবি এঁকেছেন সানি লিওন। অভিনেত্রী জানিয়েছিলেন, নিলামে ওই ছবি বিক্রি করে যে টাকা আসবে তা ক্যানসার আক্রান্তদের চিকিৎসার ক্ষেত্রে খরচ করবেন।

ইনস্টাগ্রামে তা শেয়ার করে ক্যাপশনে সেই কথা লেখেন সানি। তারপরই তার বিরুদ্ধে ওঠে এক বিস্ফোরক অভিযোগ। বলা হয়, সানি লিওন একজন চিত্রশিল্পীর আইডিয়া নকল করে ছবিটি এঁকেছেন। অথচ তার নাম পর্যন্ত উল্লেখ করেননি। শিল্পীর নাম ছাড়াই ছবিটি নিলামের জন্য ঘোষণা করে দেন সানি। এ কারণে ইনস্টাগ্রামে তার পোস্টে এক সমালোচক শিল্পীর নাম উল্লেখ করে দেন। জানানো হয়, সানি যে ছবিটি এঁকেছেন, আসলে সেটি মল্লিকা ফাবরে নামে এক চিত্রশিল্পীর।

এমন অভিযোগের বিরুদ্ধে মুখ খুলেছেন সানি লিওন। সানি বলেছেন, তিনি মোটেও কারোর কাজ নকল করেননি। তিনি এর একটি ছবি পেয়েছিলেন। ছবিটি তার ভালো লাগে। সেখান থেকেই আঁকার সিদ্ধান্ত নেন তিনি। কিন্তু কখনো দাবি করেননি আইডিয়া তার। শুধু ভালো লেগেছে বলেই এঁকেছেন। আর নিলামে তুলেছেন যাতে এর টাকা কারোর কাজে লাগে। এর চেয়ে বেশি কিছু নয়। এরপর তিনি সমালোচককে পালটা দেন। বলেন, ছবিটি তার জন্য নয়। ক্যানসার আক্রান্তদের আর্থিক সাহায্যের জন্য তিনি এটি এঁকেছেন। তবে সমালোচক যদি চান, নিন্দা চালিয়ে যেতে পারেন।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক