বিস্তারিত

সাধারণ ছুটির মেয়াদ আগামী ৩০ মে পর্যন্ত

ছবি : সংগ্রহকৃত

দেশে করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বাড়ছে। সবশেষ তিন দিনেই আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে তিন হাজার। একইসঙ্গে বাড়ছে মৃতের সংখ্যাও। দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় আরও ১১৬২ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় মারা গেছেন আরও ১৯ জন।

এ অবস্থায় সরকার ঘোষিত সাধারণ ছুটির মেয়াদ আগামী ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। আগামীকাল বৃহস্পতিবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।

সাধারণ ছুটির সময়টাতে গণপরিবহন চলবে না। ঈদের আগের ৪ দিন এবং পরের ২ দিন মোট ৭ দিন যানবাহন চলাচল কঠোরতা অবলম্বন করা হবে। ছুটির ক্যালেন্ডার অনুযায়ী, ২১শে মে শবে কদরের ছুটি রয়েছে, ২২শে মে এবং ২৩শে মে সাপ্তাহিক ছুটি এবং ২৪ থেকে ২৬শে মে পর্যন্ত ঈদের ছুটি রয়েছে।

এর আগে করোনার সংক্রমণ রোধে সরকারি-বেসরকারি অফিস সমূহ প্রথম দফায় ২৬শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়। পরবর্তীতে তা কয়েক ধাপে ১৭ই মে পর্যন্ত বর্ধিত করা হয়েছিল। সাধারণ ছুটির কারণে সড়ক, নৌ, রেল ও বিমান পথে যাত্রীবাহী যান চলাচল বন্ধ রয়েছে। তবে এরই মধ্যে গত ১০ই মে থেকে শর্তসাপেক্ষে দোকানপাট খুলে দেয়ার অনুমতি দেয়া হয়েছে। গার্মেন্ট কারখানা এবং কিছু অফিসও এরই মধ্যে খুলেছে।

এদিকে দেশে করোনা ভাইরাসের সংক্রমণ দিন দিন বাড়ছে। দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ২৬৯ জন। আর করোনা শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো মোট ১৭ হাজার ২২। গত ২৪ ঘন্টায় মোট ৭ হাজার ৮৬১ টি নমুনা সংগ্রহ হয়েছে। মোট ৭ হাজার ৯০০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৪৪ হাজার ৫৩৮টি।বর্তমানে আইসোলেশনে আছেন ৩ হাজার ৮৪৫ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৬ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ১ হাজার ৩৩২ জন।

 

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক