বিস্তারিত

সশস্ত্র বাহিনীতে করোনা আক্রান্ত ২৭৮৮

ছবি : সংগ্রহকৃত

বাংলাদেশে এখন পর্যন্ত সশস্ত্র বাহিনীর কর্মরত ও অবসরপ্রাপ্ত ২,০৫৭ জন, পরিবারের ১৮৮ জন এবং সশস্ত্র বাহিনীর বিভিন্ন প্রতিষ্ঠানের বেসামরিক ও অন্যান্য ৫৪৩ জনসহ মোট ২,৭৮৮ রোগটিতে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ১,৩১০ জন বিভিন্ন সিএমএইচ-এ চিকিৎসাধীন রয়েছেন ও ১৪৬১ জন সম্পূর্ণ সুস্থ হয়ে নিজেদের আবাসস্থলে চলে গেছেন। এই পর্যন্ত ১৭ জন রোগী মৃত্যু বরণ করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মৃতদের মধ্যে ৬০ বছরের উর্ধ্বে অবসরপ্রাপ্ত ১৪ জন এবং ৩ জন কর্মরত সামরিক/অসামরিক সদস্য। তারা প্রত্যেকেই দীর্ঘদিন যাবত অনিরাময় যোগ্য বিভিন্ন শারীরিক অসুস্থতায় ভুগে মৃত্যুকালে কভিড-১৯ এ সংক্রমিত হয়েছিলেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের সহকারী পরিচালক রাশেদুল আলম খান সাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশ সশস্ত্র বাহিনীর কর্মরত সকল সদস্য, তাদের পরিবারবর্গ ও অবসরপ্রাপ্ত সদস্যদের কভিড-১৯ এর নমুনা পরীক্ষার জন্য আর্মড ফোর্সেস ইন্সটিটিউট অব প্যাথলজি সহ সকল সিএমএইচ-এ মোট ১৩ টি ‘আরটি-পিসিআর’ মেশিন প্রতিনিয়ত কাজ করে চলেছে। এছাড়া সকল সিএমএইচ-এ পর্যাপ্ত পরিমান পিপিই, মাস্ক, গ্লোভস এবং প্রয়োজনীয় ঔষধাদিসহ আনুষাঙ্গিক চিকিৎসা সরঞ্জামাদি মজুদ আছে।

বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয়ের প্রণীত সকল স্বাস্থ্য বিধি মেনে কোভিড-১৯ সংক্রমিত রোগীদের সেনাবাহিনীর প্রশিক্ষিত চিকিৎসক দ্বারা সার্বক্ষনিক চিকিৎসা নিশ্চিত করা হচ্ছে।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক