বিস্তারিত

সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরার আহবান ‘প্রধানমন্ত্রী’

ছবি : সংগ্রহকৃত

বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড সাধারণ মানুষের কাছে তুলে ধরার জন্য তৃণমূল আওয়ামী লীগের নেতাদের প্রতি আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভাপতি বলেন, আমরা দেশের অনেক উন্নয়ন কাজ করেছি। এর সবই আমরা বুকলেট আকারে তৈরি করেছি। এগুলো আপনাদের দেওয়া হয়েছে। আপনারা পড়বেন এবং দেশের মানুষের কাছে প্রচার করবেন।

এ সময় প্রধানমন্ত্রী দলীয় নেতাদের গ্রামের কমিউনিটি ক্লিনিকগুলো নিয়মিত পরিদর্শন করার আহবান জানিয়ে বলেন, যারা অর্থশালী আছেন সেখানে আর্থিক সহয়তা করবেন এবং সেটা ভালোভাবে চলার জন্য সহযোগিতা করবেন। চিকিৎসাসেবা মানুষের দোড়গোড়ায় পৌঁছানোর জন্য আমরা কমিউনিটি ক্লিনিক করেছি। যেখানে ৩০ প্রকারের ওষুধ দেওয়া হচ্ছে। যার মাধ্যমে মানুষ প্রাথমিক চিকিৎসা পাচ্ছে।

‘ডিজিটাল বাংলাদেশ’ বাস্তবায়ন হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, মোবাইল ফোনের নেটওয়ার্কের থ্রি-জি চালু হয়েছে। আগামীতে ফোর-জি চালু করে দিব। একটা মোবাইলের মাধ্যমে বিশ্ব এখন সবার হাতে। গ্রামের মহিলাদের সমস্যা থাকলে তা জানার জন্য ‘তথ্য-আপা’ আছে। তাঁরা মেয়েদের কাছে ল্যাপটপ নিয়ে যায়, মেয়েদের সমস্যা শুনে এবং তা দূর করে দেয়। কমিউনিটি চিকিৎসার জন্য মেয়েদের এখন আর পরিবারের ওপর নির্ভর করে না।

আজ শনিবার প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় শেখ হাসিনা এসব কথা বলেন। বলা হচ্ছে, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কর্মপরিকল্পনার অংশ হিসেবেই এই বর্ধিত সভার আয়োজন করা হয়। এতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, সংসদীয় প্রতিনিধিদের পাশাপাশি জেলার ঊর্ধ্বতন নেতারা উপস্থিত ছিলেন।

 

 

সংবাদের ধরন : শিরোনাম নিউজ : নিউজ ডেস্ক