বিস্তারিত

সরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোতে ভর্তির আবেদন শুরু

ছবি : সংগ্রহকৃত

আজ মঙ্গলবার থেকে সরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোতে ভর্তির জন্য আবেদন শুরু হয়েছে। আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত আবেদন নেওয়া হবে। এর আগে গত শুক্রবার এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করে শিক্ষা মন্ত্রণালয়ের অধীন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব নাজমুল হক খান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

মাউশির ওয়েবসাইটে (www.dshe.gov.bd) ভর্তির বিজ্ঞপ্তিটি জারি করা হয়েছে। শুধু অনলাইনে ২৭ ডিসেম্বর পর্যন্ত টেলিটকের ওয়েবসাইটের মাধ্যমে (https://gsa.teletalk.com.bd) আবেদন করা যাবে। ৩০ ডিসেম্বর অনলাইনে লটারির মাধ্যমে ভর্তির জন্য শিক্ষার্থী নির্বাচন করা হবে।

ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়, চার শতাধিক সরকারি বিদ্যালয়ের মধ্যে ঢাকা মহানগরের ৪৪টি বিদ্যালয় আছে। এবারও বিদ্যালয়গুলোকে তিনটি গুচ্ছ বা গ্রুপ (এ, বি ও সি) করে ভর্তি করা হবে। আবেদনের সময় একজন শিক্ষার্থী সর্বাধিক পাঁচটি বিদ্যালয়ে ভর্তির পছন্দ দিতে পারবে। এখান থেকে লটারির মাধ্যমে একটি বিদ্যালয় নির্বাচন করা হবে। এবারের আবেদন ফি ১১০ টাকা, যা শুধু টেলিটক প্রিপেইড মোবাইল থেকে মেসেজের মাধ্যমে দেয়া যাবে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আগামী শিক্ষাবর্ষে মাধ্যমিক স্তরে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করার সিদ্ধান্ত নেয় সরকার। গত ২৫ নভেম্বর ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এই সিদ্ধান্তের কথা জানান।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক