বিস্তারিত

সফল দম্পতি হিসেবে নাঈম-শাবনাজ

ছবি : সংগ্রহকৃত

নব্বই দশকে ঢাকাই সিনেমার জনপ্রিয় জুটি ছিলেন নাঈম-শাবনাজ। তাঁরা জুটি বেঁধে প্রায় ২১টির অধিক সিনেমায় কাজ করেছেন। সিনেমার পর্দার এই জনপ্রিয় জুটি ব্যক্তিজীবনে জুটি বেঁধেছিলেন ১৯৯৪ সালের ৫ অক্টোবর। সেই হিসেবে আজ নাঈম-শাবনাজ জুটির ২৭ বছর।

বিয়ের পর দুজনই অভিনয়ের জগৎ থেকে সরে দাঁড়ান। সিনেমার পর্দায় যেমন তাঁরা নিজেদের ভালোবাসা সফল করেছেন, আঁকড়ে ছিলেন, বাস্তবজীবনেও তা-ই করলেন। শোবিজ দুনিয়ার অন্যতম সফল দম্পতি হিসেবে তাঁরা এখনো সুখেই সংসার করে যাচ্ছেন। এই দম্পতির দুটি কন্যাসন্তান রয়েছে। এর মধ্যে বড় মেয়ে নামিরা উচ্চশিক্ষার জন্য কানাডায় আছেন এবং ছোট মেয়ে মাহাদিয়া রাজধানীর উত্তরার ‘আগা খাঁ’য় পড়াশোনা করছেন।

নাঈম বলেন, আলহামদুলিল্লাহ, আমরা ভালো আছি, এই করোনাকালে এটাই বড় কথা। সন্তানদের সঙ্গে বাসায় সময় কাটাচ্ছি। ঘরে রান্নাবান্না, খাওয়া-দাওয়া হবে। তবে বিবাহবার্ষিকী উপলক্ষে বিশেষ কোনো আয়োজন নেই।

১৯৯১ সালে প্রয়াত পরিচালক এহতেশাম পরিচালিত ‘চাঁদনী’ সিনেমার মাধ্যমে ঢাকাই সিনেমায় পা রাখেন নাঈম-শাবনাজ। সে সময় সিনেমাটি ব্যবসাসফল হলে তাঁরা একসঙ্গে একাধিক সিনেমায় কাজ করেন। এ জুটির উল্লেখযোগ্য সিনেমার তালিকায় আছে ‘জিদ’, ‘লাভ’, ‘চোখে চোখে’, ‘অনুতপ্ত’, ‘বিষের বাঁশি’, ‘সোনিয়া’, ‘টাকার অহংকার’, ‘সাক্ষাৎ’ ও ‘ঘরে ঘরে যুদ্ধ’।

এই জুটির সবশেষ সিনেমা হচ্ছে ‘ঘরে ঘরে যুদ্ধ’। এরপর নানা কারণে চলচ্চিত্র থেকে দূরে সরে যান নাঈম-শাবনাজ। বর্তমানে নাঈম ব্যস্ত আছেন ব্যবসা নিয়ে আর শাবনাজ সংসার নিয়ে। এ জুটি ব্যক্তিজীবনে দুই কন্যাসন্তানের জনক-জননী।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক