বিস্তারিত

সকলের পছন্দের অভিনেত্রী রচনা ব্যানার্জী

ছবি : সংগ্রহকৃত

বাংলা টলিউড জগতে সবাই চেনেন রচনা ব্যানার্জীকে। সকলের পছন্দের অভিনেত্রী রচনা। শুধু টলিউড নয় বলিউডেও অভিনয় করেছেন রচনা। অমিতাভ বচ্চনের সঙ্গে তাঁর অভিনীত ছবি ‘সুরিয়াবংশম’। এই ছবিতে অমিতাভের সঙ্গে কাজ করেছেন তিনি। নায়িকা হয়েছিলেন বিগ-বির। খুব বেশি বড় না হলেও দাগ কেটেছিল তাঁর অভিনয়।

টলিউডে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁর জুটি ছিল সব থেকে হিট। রচনার সঙ্গে একের পর এক হিট ছবি করেছেন প্রসেনজিৎ। এর পর ছবি থেকে দূরে থাকলেও। মানে সেভাবে নায়িকার চরিত্রে আর দেখা যায় না রচনাকে। তবে কাজ তিনি ছাড়েননি। বাংলা টেলিভিশনের সব থেকে জনপ্রিয় ধারাবাহিক ‘দিদি নম্বর ওয়ান’-এর সঞ্চালিকা তিনি। দিদি বলতে এক কথায় রচনা। এই শোতে রচনার বদলে দেবশ্রী রায়কে আনা হয়েছিল সঞ্চালিকা হিসেবে। কিন্তু রচনার জনপ্রিয়তা ছুঁতে পারেননি দেবশ্রী। ফের রচনাই ‘দিদি নম্বর ওয়ান’।

রচনাকে মাঝে মধ্যেই নানা ছবি ও ভিডিও পোস্ট করতে দেখা যায়। অভিনেত্রী ইনস্টাগ্রামে বেশ অ্যাক্টিভ। সেখানেই নানা ভিডিও শেয়ার করেন তিনি। কখনও বাদশার গানে নাচছেন তিনি। আবার কখনও সমুদ্র সৈকতে তো কখনও পাহাড়ে ছবিতে ঝড় তুলছেন তিনি। এবার তাঁর আরও একটি ভিডিও ঝড় তুলেছে সোশ্যাল মিডিয়ায়। মাঝে মধ্যেই নানা নাচের ছবি শেয়ার করেন তিনি। কয়েকদিন আগেই ভাইরাল হয় ‘হায় গরমি’ গানে তাঁর নাচ। এবার ভাইরাল হল ‘মাশাল্লা মাশাল্লা’ গানে তাঁর নাচ। ভিডিওটি তিনি ইনস্টা রিলে শেয়ার করেছেন।

রচনা ব্যানার্জী ১৯৯০ সালে মিস ক্যালকাটা পুরস্কার জেতেন। তিনি অভিনয় শুরু করার আগে অনেক সুন্দরী প্রতিযোগিতা জেতেন। তিনি পিতা-মাতার একমাত্র সন্তান। তার আসল নাম ঝুমঝুম ব্যানার্জী। পরিচালক সুখেন দাস তার প্রথম চলচ্চিত্র দান প্রতিদানে (১৯৯৩) তার নাম রাখেন রচনা। রচনা কটকে সিদ্ধার্থ মহাপত্র-কে বিয়ে করেন। পরে তাদের ছাড়াছাড়ি হয় এবং ওড়িশ্যা চলচ্চিত্র ছেড়ে দেন। পরে তিনি প্রবাল বসুকে বিয়ে করেন এবং তাদের একটি ছেলে প্রনিল বসু। তিনি পরে আর বিয়ে করেন না।

 

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক