বিস্তারিত

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলার পথে পাশে থাকবে শ্রীলঙ্কা

ছবি : সংগ্রহকৃত

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক অটুট থাকবে, এমন প্রত্যাশা দুই দেশের প্রধানমন্ত্রীর। শুক্রবার (১৯ মার্চ) সন্ধ্যায় মুজিবশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর ১০ দিনের অনুষ্ঠানের তৃতীয় দিনে অংশ নিয়ে এ অঙ্গীকার করেন তারা।

জাতির জনকের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে জাতীয় প্যারেড গ্রাউন্ডে শুক্রবার তৃতীয় দিনের আনুষ্ঠানিকতায় যোগ দেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দ্র রাজাপাকসে ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরকারি বাক শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবশনায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয় মূল আনুষ্ঠানিকতা।

এদিন ভিডিও বার্তায় রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেন, রাশিয়ানদের কাছে বঙ্গবন্ধু একজন মহান নেতা। অর্থনৈতিকসহ সবখাতে সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন তিনি।

বাঙালি ও বাংলাদেশের জন্য বঙ্গবন্ধুর সংগ্রামের কথা স্মরণ করেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী। এসময় শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এগিয়ে চলার পথে পাশে থাকার প্রতিশ্রুতি দেন মাহিন্দ্রা রাজাপাকসে। আঞ্চলিক-আন্তর্জাতিক ক্ষেত্রে শ্রীলঙ্কাকে ঘনিষ্ঠ বন্ধু উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করেন, দুই দেশের আগামী দিনের সম্পর্ক আরো শক্তিশলী হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রধানমন্ত্রী মাহিন্দ্রা রাজাপাকসের যোগদান তার নিজের এবং শ্রীলংকার জনগণের সাথে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের প্রতিফলন। আমি আশা করি আমাদের দুই দেশের জনগণের মধ্যে এই বন্ধুত্বপূর্ণ সম্পর্কা আরও সুদৃঢ় হবে।

সংবাদের ধরন : শিরোনাম নিউজ : নিউজ ডেস্ক