বিস্তারিত

‘শিমুল বিশ্বাস’ আবার পাঁচ দিনের রিমান্ডে

ছবি : সংগ্রহকৃত

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসকে শাহবাগ থানার আরেকটি মামলায় পাঁচ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম সরাফুজ্জামান আনসারী এ আদেশ দেন।

শিমুল বিশ্বাসের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জানান, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে শিমুল বিশ্বাসকে শাহবাগ থানার আগের একটি মামলায় পাঁচ দিনের রিমান্ড শেষে হাজির করে আরেকটি নতুন মামলায় ১০ দিনের রিমান্ড নেওয়ার আবেদন করেন। সে আবেদনের পরিপ্রেক্ষিতে রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক এ আদেশ দেন।

গত ৯ ফেব্রুয়ারি ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার শিমুল বিশ্বাসকে পাঁচ দিনের রিমান্ডে পাঠান। সে রিমান্ড শেষ হলে তাঁকে আজ আদালতে হাজির করে নতুন করে আরেকটি মামলায় রিমান্ডে পাঠানো হয়েছে।

গত ৮ ফেব্রুয়ারি পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালত প্রাঙ্গণ থেকে শিমুল বিশ্বাসকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। বিশেষ আদালত এদিন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ড দেন। এ ছাড়া দলের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক