বিস্তারিত

‘লেদারটেক বাংলাদেশ-২০১৭’ এর উদ্বোধন

ছবি : সংগ্রহকৃত

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় ‘লেদারটেক বাংলাদেশ-২০১৭’ এর উদ্বোধনী বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, রাজশাহী ও চট্টগ্রা‌মে আরও দুইট চামড়া শিল্পাঞ্চল গড়ে তোলা হবে।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় পঞ্চমবারের মতো আয়োজিত তিন দিনব্যাপী এ ট্রেড শো ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

উদ্বোধনী বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, রাজশাহী ও চট্টগ্রা‌মে নতুন দু’‌টি চামড়া শিল্পাঞ্চল গ‌ড়ে তোলা হবে। বাংলা‌দে‌শে এ শিল্প ছ‌ড়ি‌য়ে দেওয়া প্র‌য়োজন। চামড়াজাত শিল্পে সরকারের ১৫ শতাংশ সহায়তা আরও পাঁচ বছর অব্যাহত রাখার বিষয়টি বি‌বেচনাধীন।

এ সময় আগামী অর্থবছরে এ খাত‌কে সব‌চে‌য়ে গুরুত্ব দেওয়া হ‌চ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বাংলাদেশের চামড়া, চামড়াজাত পণ্য ও ফুটওয়্যার শিল্পের পাশাপাশি প্রয়োজনীয় মেশিনারি, কম্পোনেন্ট, কেমিকেল এবং এক্সেসরিজ সংশ্লিষ্ট আন্তর্জাতিক ও স্থানীয় প্রযুক্তি তুলে ধরা হচ্ছে এ মেলায়।

অংশগ্রহণকারী প্যাভিলিয়নগুলোর একটি বড় অংশজুড়ে রয়েছে ভারত ও চীনের বিভিন্ন কোম্পানি। আগের আসরগুলোর ধারাবাহিকতায় এবারের প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, চীন, কোরিয়া, তুরস্ক, মিশর, ভিয়েতনাম, যুক্তরাজ্য, শ্রীলংকা, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান ও হংকং এর মোট ২৫০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। প্রদর্শনীটি শনিবার পর্যন্ত চলবে। এটা প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

সংবাদের ধরন : শিরোনাম নিউজ : নিউজ ডেস্ক