বিস্তারিত

লেগিংসের সঙ্গে কী পরবেন

ছবি : সংগ্রহকৃত

শুরুতে সব রঙের পোশাকের সঙ্গেই মেয়েরা চুটিয়ে পরতেন কালো লেগিংস। এরপর এল নানা রঙের লেগিংস। আর ফ্যাশনে এখনকার ট্রেন্ড ছাপা, রংচঙে নকশার লেগিংস।

লেগিংসটি ছাপা নকশার হলে দেখার ক্ষেত্রে সেটিই প্রাধান্য পেয়ে থাকে। এ জন্য এর সঙ্গে খুব লম্বা কোনো কামিজ না পরে হাঁটু বরাবর বা তার একটু ওপর পর্যন্ত টপ বা কুর্তা পরা যেতে পারে। লম্বা শার্টও এর সঙ্গে বেশ মানিয়ে যাবে। লেগিংসের সঙ্গে খুব খাটো কোনো শার্ট বা টপ না পরাই ভালো। সাদামাটা কাটের কুর্তা না পরে বরং নিচের দিকে একটু ভিন্ন কাটের কুর্তা পরলে ভালো দেখাবে। কুর্তা বা টপের দুই পাশের কাটা যেন বড় না হয়। লেগিংস ছাপা নকশার আর রংচঙে বলে এর সঙ্গে শার্ট বা কুর্তাটি বেছে নিতে হবে যেকোনো এক রঙের। আবার কালার ব্লকিংও হতে পারে, যেমন টপের সামনে এক রং থাকলে পেছনে অন্য রং বা হাতায় ভিন্ন রং। লেগিংস আর টপের রঙে বৈপরীত্য থাকলে ভালো দেখাবে। লেগিংসে থাকা রংগুলোর মধ্য থেকে যেকোনো একটি রঙের টপও বেছে নিতে পারেন।

ছাপা লেগিংসের সঙ্গে এক রঙা টপ বেশ মানিয়ে যায়ছাপা লেগিংসের সঙ্গে এক রঙা টপ বেশ মানিয়ে যায়

সাদা, কালো, ধূসর, বাদামি, চকলেট এই রংগুলো সাধারণত সব রঙের সঙ্গেই মানিয়ে যায়। তাই ছাপা লেগিংসের সঙ্গে অনায়াসেই এসব রঙের টপ বেছে নিতে পারেন। লেগিংসের সঙ্গে পায়ে ব্যালেরিনা শু বা ফ্লাট স্যান্ডেল দারুণ মানাবে। পার্টিতে পরতে পারেন হাই হিলও। তবে পেন্সিল হিলের সঙ্গে একেবারেই মানাবে না। ওয়েজেস বা প্ল্যাটফর্ম হিল পরতে পারেন।

এই পোশাকের সঙ্গে সাজটাও হওয়া চাই মানানসই। হাতে ভিন্ন আকৃতির রঙিন কয়েকটি বালা, গলায় তার সঙ্গে মিলিয়ে কোনো মালা আর কানে ঝোলানো বড় দুল পরতে পারেন। আর সঙ্গে নিতে পারেন বড় কোনো ব্যাগ।

মেকআপ আর চুলের স্টাইল কেমন হবে, তা অনেকটাই নির্ভর করবে বয়স, পরিবেশ ও ব্যক্তিত্বের ওপর।

তরুণী বা কিশোরীদেরই প্রিন্টেড লেগিংসে বেশি মানায়। তবে কারও ব্যক্তিত্ব যদি হয় প্রাণোচ্ছল, তবে তাঁদেরকেও দিব্যি মানিয়ে যাবে এই পোশাকে।

 

সংবাদের ধরন : জীবন যাপন নিউজ : নিউজ ডেস্ক