বিস্তারিত

লালমনিরহাটের জেলা জজ করোনায় মারা গেলেন

ছবি : সংগ্রহকৃত

লালমনিরহাটের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. ফেরদৌস আহমেদ (৫৮) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) মারা গেছেন। আজ বুধবার রাত ৮টায় বিচারক ফেরদৌস চিকিৎসাধীন অবস্থায় মারা যান। দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা যাওয়া প্রথম বিচারক তিনি।

সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার বলেন, ২০১৯ সালের ২ অক্টোবর ভোলা থেকে লালমনিরহাটের জেলা ও দায়রা জজ হিসেবে যোগদান করেন মো. ফেরদৌস আহমেদ। তিনি গত ১ জুন ঢাকা থেকে লালমনিরহাটে যান এবং ৪ জুন আদালতে বিচারকাজ পরিচালনা করে আবার ঢাকায় ফিরে আসেন।

এরপর বিচারক ফেরদৌস অসুস্থ হয়ে পড়লে তাঁর করোনাভাইরাস পরীক্ষা করানো হয়। রিপোর্টে পজেটিভ ধরা পড়ার পরই তাঁকে ঢাকার সিএমএইচে ভর্তি করা হয়। শ্বাসকষ্ট বেড়ে গেলে তাঁকে নিবিড় পরিচর্চা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। সেখানেই তিনি আজ রাতে মারা যান।

বিচারক ফেরদৌস আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও আইনমন্ত্রী আনিসুল হক। পৃথক শোকবার্তায় তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশের পক্ষ থেকেও গভীর শোক প্রকাশ করা হয়েছে।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক