বিস্তারিত

লাইফ সাপোর্টে চিত্রনায়ক ফারুক

ছবি : সংগ্রহকৃত

ঢালিউডের বর্ষীয়ান অভিনেতা, রাজনীতিবীদ ও বর্তমান ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের অবস্থা আশঙ্কাজনক। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

আজ সন্ধ্যায় অভিনেতার ছেলে রোশান হোসেন পাঠান বলেন, ‘গত ২১ মার্চ থেকে বাবা আইসিইউতে আছেন। রক্তের সংক্রমণ মারাত্মক বেড়েছে। সর্বশেষ আজ পাকস্থলীতে ইন্টারনাল রক্তক্ষরণ হয়েছে। এর আগে গত ১৫ মার্চ খিচুনি শুরু হলে উনার মস্তিষ্কে একটি সিজার করা হয়। পরিবারের পক্ষে দেশবাসীর কাছে বাবার জন্য আমরা দোয়া চাই।’

এর আগে নিয়মিত চেকআপের জন্য গত ১৩ মার্চ সিঙ্গাপুরে গেলে সেখানেই হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক। সে সময় জরুরি ভিত্তিতে তাকে আইসিইউতে নেওয়া হয়।

গত বছরের অক্টোবর মাসের শেষের দিকে সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে দেশে ফেরেন ফারুক। তারপর থেকে তিনি সুস্থ ছিলেন। চিকিৎসকরা আগেই বলেছিলেন, বেশকিছু শারীরিক জটিলতা থাকায় এই অভিনেতার অসুস্থতা বাড়তে পারে। সে জন্য তিন মাস পরপর রুটিন চেকআপ করাতে হবে তাকে।

ফারুক ১৮ আগস্ট ১৯৪৮ সালে মানিকগঞ্জে জন্মগ্রহণ করেন। তার বাবা আজগার হোসেন পাঠান। তার শৈশব-কৈশোর ও যৌবনকাল কেটেছে পুরান ঢাকায়। বর্তমানে বসবাস করছেন উত্তরাতে নিজ বাড়িতে। পাঁচ বোন ও দুই ভাইয়ের মধ্যে তিনি সবার ছোট। ফারুক ফারজানা পাঠানকে ভালোবেসে বিয়ে করেন। তাদের দুটি সন্তান রয়েছে। কন্যা ফারিহা তাবাসসুম পাঠান ও পুত্র রওশন হোসেন।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক