বিস্তারিত

লকডাউনে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন মিম

ছবি : সংগ্রহকৃত

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। লকডাউনে বসে থেকে ‘কানেকশন’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন। রায়হান রাফির নির্দেশনায় এতে মিমের বিপরীতে অভিনয় করেছেন তাহসান খান।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি মিম তার নিজস্ব ইউটিউব চ্যানেল ‘বিদ্যা সিনহা মিম’-এ প্রকাশ করেছেন। গেল ২৯ মে থেকে ইউটিউব চ্যানেলটির যাত্রা শুরু হয়।

মিম বলেন, লকডাউনে ঘরের মধ্যে বসে থেকে আমরা নিজ নিজ বাসা থেকে অভিনয় করি। এটি আমার চ্যানেলে প্রকাশের পর বেশ প্রশংসা পাচ্ছি। নিজের কাজগুলো দর্শকের সঙ্গে শেয়ার করতেই আমি চ্যানেলটি খুলি। চ্যানেলটিতে এখন থেকে নিয়মিত নানা ধরনের কন্টেন্ট থাকবে যা শুধুমাত্র এ চ্যানেলেই দর্শক উপভোগ করতে পারবেন। ‘কানেকশন’ আমার চ্যানেলের প্রথম কন্টেন্ট। সত্যি বলতে একান্তই নিজের বলে একটা কিছু হলো অবশেষে। নিজের নামে ইউটিউব চ্যানেল, বিষয়টাই অন্যরকম ভালোলাগার জন্ম দেয়।

‘কানেকশন’র গল্প ভাবনা তাহসান খানের। রচনা করেছেন মাসুদুল হাসান। সংলাপ বুলবুল মাসুদ ও রায়হান রাফির। চলচ্চিত্রটিতে ব্যবহৃত ‘তুমি ছাড়া’ গানটি গেয়েছেন ইমরান ও মাইশা। গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন এবং সুর সঙ্গীত করেছেন তন্ময় মাহবুবুল।

বিদ্যা সিনহা সাহা মীম ১৯৯২ সালের ১০ নভেম্বর রাজশাহী জেলার বাঘা উপজেলায় বিরেন্দ্র নাথ সাহা ও ছবি সাহার ঘরে জন্মগ্রহণ করেন। বাবার চাকরিসূত্রে ভোলা ও কুমিল্লায় ছিলেন বেশ কিছু সময়। তার ছোট বোন প্রজ্ঞা সিনহা সাহা মমি।

বিদ্যা সিনহা সাহা মীম তার প্রাথমিক শিক্ষা গ্রহণ করেন নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে, পরে তিনি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। তিনি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ-এ ইংরেজি বিভাগে পড়াশোনা করেছেন, যেখানে তিনি ইংরেজি সাহিত্যে ব্যাচেলর অব আর্টস (বিএ) ডিগ্রি অর্জন করেন।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক