বিস্তারিত

লকডাউনের মধ্যে দিন মজুরদের পাশে দাঁড়ালেন সোনাক্ষী

ছবি : সংগ্রহকৃত

লকডাউনের মধ্যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বলিউডের অনেকেই। প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলের পাশাপাশি বহু স্বেচ্ছা সেবী সংস্থায় যেমন অর্থ সাহায্য করেছেন, তেমনই বিভিন্ন সময়ে খাবার ও অন্যান্য নিত্য প্রয়োজনীয় সামগ্রীও গরিবদের হাতে তুলে দিয়েছেন নিজেদের উদ্যোগে। সোনাক্ষী সিনহা এবার সেই পথেই হাঁটলেন।

লকডাউনের মধ্যে দিন মজুরদের দিকে বাড়িয়ে দিলেন সাহায্যের হাত। আর এর জন্যে তিনি নিলাম করলেন তার নিজের হাতে করা ডিজিটাল প্রিন্ট, স্কেচ এবং বড় ক্যানভাস পেন্টিং। তার এই বিড ফর গুড উদ্যোগ থেকে সংগ্রহ করা অর্থরাশি ব্যবহার করা হবে দিন মজুরদের রেশন দেওয়ার জন্যে।

ট্যুইটারে একটি ভিডিয়ো শেয়ার করে সোনাক্ষী লেখেন, অন্যদের জন্যে যদি কিছু করতেই না পারলাম তাহলে আর জীবনে কী করলাম। আমার শিল্প আমার শান্তির জায়গা। এর মাধ্যমে আমি আমার ভাবনাকে প্রকাশ করি এবং অপার আনন্দ পাই। এখানেই শেষ নয়। তিনি তাঁর ভক্তদের কাছেও আর্জি জানান গরিব-দুঃস্থদের পাশে এসে দাঁড়াতে।

তার হাতের কাজ নিলাম করার জন্যে সোনাক্ষী যুক্ত হয়েছেন ফেঙ্কইন্ড অফিশিয়াল এর সঙ্গে। সোনাক্ষীর হয়ে তারাই নিলামের সব কাজ করছেন এবং পরবর্তীতে সেই অর্থ দিয়ে রেশনের ব্যবস্থা করা হবে।

অভিনেতা এবং রাজনীতিবিদ শত্রুঘ্ন সিনহা এবং পুনম সিনহা এর কন্যা সোনাক্ষী। সোনাক্ষী মুম্বই এর আর্য বিদ্যা মন্দির থেকে তার মাধ্যমিক জীবন সম্পন্ন করেন এবং মুম্বই এর মহারাষ্ট্রের এসএনডিটি ওমেন্স ইউনিভার্সিটি থেকে ফ্যাশন ডিজাইনিং বিষয়ে স্নাতক ডিগ্রী অর্জন করেন।

সোনাক্ষী সিনহা ২০১০ সালে সালমান খানের বিপরীতে দাবাং ছবিতে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র শিল্পে আত্মপ্রকাশ করেন, যেটি ২০১০ সালের বলিউডের সর্ব্বোচ্চ ব্যবসা সফল ছবির মর্যাদা লাভ করে। সোনাক্ষী সিনহার বেশকিছু ব্যবসা সফল ছবির মধ্যে রাউডি রাঠোর (২০১২) এবং দাবাং ২ (২০১২) অন্যতম।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক