বিস্তারিত

লইয়ার্স বিশ্বকাপে ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারালো বাংলাদেশ এ দল

ছবি : সংগ্রহকৃত

ইন্টারন্যাশনাল লইয়ার্স ক্রিকেট বিশ্বকাপে স্বাগতিক নিউজিল্যান্ড ও বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারানোর পর নিজেদের শেষ ম্যাচে শক্তিশালী ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারালো বাংলাদেশ এ দল।

নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ৭ম লইয়ার্স বিশ্বকাপ ক্রিকেটে ইংল্যান্ডকে ১০৪ রানে পরাজিত করে জয় দিয়ে মিশন শেষ করলো বাংলাদেশ এ। এবারের লইয়ার্স বিশ্বকাপে বাংলাদেশ থেকে দুটি দল, বাংলাদেশ এ এবং বাংলাদেশ বি নামে অংশগ্রহণ করে।

বাংলাদেশ এ দল সরাসরি ওয়ার্ল্ডকাপে এবং বাংলাদেশ বি প্লেট পর্বে অংশগ্রহণ করে। কাপ পর্বে বাংলাদেশ এ, ৬ ম্যাচে ৩টিতে জয় লাভ করে ৮ দলের মধ্যে ৫ম স্থান অর্জন করে। বাংলাদেশ এ দলের ৩টি জয় আসে স্বাগতিক নিউজিল্যান্ড, গতবারের চ্যাম্পিয়ান অস্ট্রেলিয়া এ এবং ইংল্যান্ডের বিপক্ষে। অন্যদিকে প্লেট পর্বে বাংলাদেশ বি ৬ ম্যাচের মধ্যে ৩টিতে জয়লাভ করে ৬ দলের মধ্যে ৪র্থ স্থান অধিকার করে। এক্ষেত্রে বাংলাদেশ বি পরাজিত করে যথাক্রমে কমনওয়েলথ, শ্রীলংকা বি এবং অস্ট্রেলিয়া বি দলকে।

এবারের লইয়ার্স বিশ্বকাপে বাংলাদেশ এ দলের নেতৃত্বে রয়েছেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মুনতাসির উদ্দিন আহমেদ এবং বাংলাদেশ বি দলের নেতৃত্বে আছেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী চঞ্চল মূখার্জী।

আগামী ১০ই জানুয়ারী’২০২০ লইয়ার্স বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে গতবারের চ্যাম্পিয়ান অস্ট্রেলিয়া এ এবং শ্রীলংকা এ। উল্লেখ্য, বাংলাদেশ এ দলের এটি ৩য় বিশ্বকাপ এবং বাংলাদেশ বি দলের ২য় বিশ্বকাপ।

আন্তর্জাতিক লইয়ার্স ক্রিকেট অ্যাসোসিয়েশন ব্যবস্থাপনায় নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া ল’ইয়ার্স ক্রিকেট সংস্থা যৌথভাবে আয়োজন করছে বিশ্বকাপটি। ভিন্নধর্মী বিশ্বকাপের এটি সপ্তম আসর। টুর্নামেন্টে অংশ নিচ্ছে আটটি দল।

এর আগে লইয়ার্স ক্রিকেট বিশ্বকাপ ২০০৭ ও ২০১৩ সালে ভারতে, ২০০৯ সালে ইংল্যান্ডে, ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজে এবং ২০১৫–১৬ সালে অস্ট্রেলিয়ায়, ২০১৭ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হয়।

সংবাদের ধরন : খেলা-ধুলা নিউজ : নিউজ ডেস্ক