বিস্তারিত

রোহিঙ্গাদের ত্রাণ তুলে দিতে পারেনি বিএনপি

ছবি : সংগ্রহকৃত

bd news,bdnews,bdnews24,bdnews24 bangla,bd news 24,bangla news,bangla,bangla news paper,all bangla newspaper,bangladesh newspapers,all bangla newspaper,bangla news paper,bangladesh newspapers,all bangla newspapers,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers,bdnews,bangla news,bangla newspaper,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers

মিয়ানমারে নির্যাতন রোহিঙ্গা জনগোষ্ঠীর হাতে ত্রাণ তুলে দিতে পারেনি বিএনপি। রোহিঙ্গাদের জন্য আনা ত্রাণবাহী ২২টি ট্রাক আটকে দিয়েছে পুলিশ। জব্দ করেছে ট্রাকগুলোর চাবি।

আজ বুধবার বেলা ১১টার দিকে পুলিশের একটি দল ট্রাকগুলোর আশপাশে অবস্থান নিয়ে এসব ঘটনা ঘটায়।

বাধা দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও কক্সবাজারে ত্রাণ দিতে আসা দলের কেন্দ্রীয় নেতারা।

বিএনপি নেতারা জানান, উখিয়া-টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণে অংশ নিতে মঙ্গলবার স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে কক্সবাজার পৌঁছায় বিএনপির একটি প্রতিনিধি দল। রাতভর ২২টি ট্রাকে ত্রাণ সামগ্রী ভরেন বিএনপি নেতাকর্মীরা। পরে ট্রাকগুলো আজ সকাল থেকে শহরের শহীদ মিনার রোডে জেলা বিএনপির কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এরপর বেলা ১১টার দিকে পুলিশের একটি দল ট্রাকগুলোর আশপাশে অবস্থান নেয়। এ সময় তারা ২২টি ট্রাকের চাবি জব্দ করে।

ত্রাণবাহী ট্রাকের পাশে অবস্থান নেওয়া পুলিশের উপপরিদর্শক (এসআই) আবুবকর জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের লিখিত অনুমতি ছাড়া ত্রাণবাহী ট্রাকগুলো কোথাও যেতে না দিতে উপরের নির্দেশনা রয়েছে।

যোগাযোগ করা হলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস জানান, পুলিশ জানিয়েছে প্রশাসনের অনুমতি ছাড়া ত্রাণবাহী গাড়ি কোথাও যেতে পারবে না। এর পরই জেলা বিএনপির সভাপতি উখিয়া টেকনাফের সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী ও সদর আসনের সাবেক সংসদ সদস্য লুৎফর রহমান কাজল জেলা প্রশাসকের কার্যালয়ে যান। কিন্তু জেলা প্রশাসকসহ অন্যরা বাইরে থাকায় দেখা করা সম্ভব হয়নি।

 

 

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক