বিস্তারিত

রুয়েটে জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

bdnews,bd news,bangla news,bangla newspaper ,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bd news paper,all bangla news paper,all bangla newspaper ছবি : সংগ্রহকৃত

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) রাজশাহী অঞ্চলের জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত হয়েছে । শনিবার সকাল সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে দুইটি ইভেন্টে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এর আগে প্রতিযোগিতার উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম । রাজশাহী অঞ্চলের জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতায় প্রায় এক হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

রুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহা. রফিকুল আলম বেগের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রুয়েটের ছাত্রকল্যাণ পরিষদের পরিচালক অধ্যাপক ড. এন.এইচ কামরুজ্জামান সরকার, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সহ-সভাপতি লাফিজা জামান, অনুষ্ঠানের সমন্বয়ক রুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম মণ্ডল প্রমুখ।

দেশ ডিজিটালাইজের পথে এগিয়ে চলেছে উল্লেখ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ শুধ স্বপ্ন নয়, এই রূপকল্প বাস্তবে পরিণত হয়েছে। অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ভবিষ্যতে দেশের সকল প্রকার আবিস্কারে অগ্রণি ভূমিকা পালনের সঙ্গে সঙ্গে দেশের সকল ক্ষেত্রে নেতৃত্ব প্রদান করবে।

আইসিটি ও প্রোগ্রামিং এই দুটি ইভেন্টের প্রতিযোগিতায় মোট ৭৪টি পুরস্কার দেয়া হয়। আইসিটি কুইজের তিনটি ভাগে মোট ৬০টি পুরস্কার এবং প্রোগ্রামিং প্রতিযোগিতায় দুইটি ভাগে ১৪টি পুরস্কার দেয়া হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার ও সার্টিফিকেট তুলে দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

সংবাদের ধরন : শিক্ষা নিউজ : স্টাফ রিপোর্টার