বিস্তারিত

রিয়াল লাইফ হিরোদের কুর্নিশ জানালেন প্রিয়াঙ্কা

ছবি : সংগ্রহকৃত

প্রতি বছর ১৯ অগস্ট পালিত হবে বিশ্ব মানবতা দিবস। এই উপলক্ষ্যে অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ইনস্টাগ্রাম স্টোরিজ-এর মাধ্যমে কুর্নিশ জানালেন রিয়াল লাইফ হিরোদের।

রাষ্ট্রপুঞ্জের তৈরি করা একটি ভিডিয়ো শেয়ার করে এদিন প্রিয়াঙ্কা লেখেন, সহানুভূতি ও উদারতা এমন এক ভাষা যাকে কোনও দেশের গন্ডিতে আটকে রাখা যায় না। এ বছরের বিশ্ব মানবতা দিবসে আসুন বাস্তব জীবনের হিরোদের কীর্তিকে সম্মান জানাই সেই সব হিউম্যানিটেরিয়ন এবং ফ্রন্ট লাইন কর্মীদের যাঁরা বিশ্বের এই কঠিন পরিস্থিতিতে আপ্রাণ লড়াই চালিয়ে যাচ্ছেন মানুষকে ভালো রাখার।

জনহিতকর কাজের সঙ্গে বহুদিন ধরেই যুক্ত প্রিয়াঙ্কা চোপড়া। UNICEF-এর গুডউইল দূতও তিনি। ২০১৯ সালে নিউ ইয়র্কে আয়োজিত UNICEF-এর স্নোফ্লেক বল-এ প্রিয়াঙ্কাকে সম্মানিত করা হয়েছিল ড্যানি কে হিউম্যানিটেরিয়ান পুরস্কারে।

UNICEF USA-র শেয়ার করা একটি ভিডিয়োতে সেই অনুষ্ঠানে তিনি বলেছিলেন, ‘তখন সবে অভিনয় জগতে এসেছি। বুঝতে শুরু করেছি আমার কাছে একটা প্ল্যাটফর্ম রয়েছে। এমন সব কাজের সঙ্গে নিজেকে যুক্ত করতে শুরু করেছিলাম যার প্রতি আমার বিশ্বার আছে। আমি থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুদের সঙ্গে কাজ করছিলাম, আবার কখনও হাসপাতালে বাচ্চাদের ওয়ার্ডে। তখনই বুঝতে পারলাম নিজের অজান্তেই অনেক শিশুর সঙ্গে কাজ করে চলেছি। তখনই আমার ম্যানেজার নতাশা পাল আমাকে বলেন UNICEF-এর কথা। সেখানে স্বেচ্ছাসেবী হিসেবে কাজের পরামর্শও ওই দিয়েছিল।’

সম্প্রতি প্রিয়াঙ্কা চোপড়া শেষ করেছেন তাঁর মেময়ার Unfinished-এর লেখা। পাবলিশারের থেকে পাওয়া ড্রাফ্ট পেজের ছবি ইনস্টাগ্রামে শেয়ার করে তিনি লেখেন, ‘শেষ। নিজের লেখা ছাপার অক্ষরে দেখার অনুভূতিই আলাদা।’ Penguin Random House থেকে প্রকাশিত হবে প্রিয়াঙ্কা বই।

তাঁর আত্মজীবনী Unfinished লেখার কথা ২০১৮ সালে ঘোষণা করেন অভিনেত্রী। তখনই তিনি জানিয়েছিলেন, বই লেখা তাঁর স্বপ্ন ছিল। ‘একটা সত্যি উপলব্ধি করেছি নিজের গল্প বলার জন্যে নিজের সফর শেষ করার প্রয়োজন পড়ে না। কখনও কখনও জীবনের সবচেয়ে বড় শিক্ষা চলার পথেই পাওয়া যায়। এমন সময়ে যখন আপনি চেষ্টা চালিয়ে যাচ্ছেন আসপাশটা বোঝার।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক