বিস্তারিত

রাজধানী জুড়ে বর্ণিল শোভাযাত্রা

ছবি : সংগ্রহকৃত

বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হওয়ার যোগ্যতা অর্জন করেছে। আর এই স্বীকৃতির উদযাপনে রাজধানী জুড়ে আয়োজিত হল বর্ণিল এক শোভাযাত্রা। রঙ-বেরঙের ব্যানার, ফেস্টুন, বাদ্য বাজনা, আনন্দ, উল্লাসসহ বর্ণিল শোভাযাত্রা। সবমিলিয়ে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায়।

দুপুরের পর থেকে নগরীর প্রধান প্রধান সড়কে ছিল সরকারি কর্মকর্তা-কর্মচারিদের ঢল। তারা শোভাযাত্রা নিয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন। সন্ধ্যার পর সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়।

দুপুর আড়াইটার দিকে রাজধানীর পূর্বনির্ধারিত ৯টি স্পট থেকে বের হওয়া বর্ণিল এ শোভাযাত্রাগুলো বিকাল ৫টার দিকে মিলিত হয় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। সাধারণ মানুষের সঙ্গে ৫৭টি মন্ত্রণালয়, বিভাগ ও অধীনস্থ সংস্থা বর্ণাঢ্য এ শোভাযাত্রায় অংশ নেয়।

শোভাযাত্রায় অংশগ্রহণকারীরা বিভিন্ন রঙ্গের টি-শার্ট, ক্যাপ পড়ে, হাতে ব্যানার, ফেস্টুন নিয়ে স্টেডিয়ামের দিকে যান। এ শোভাযাত্রা আয়োজন উপলক্ষে নেয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা। শোভাযাত্রা উপলক্ষে রাজধানীর কিছু সড়কে যান চলাচল বন্ধ রাখা হয়।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের আশেপাশে নেয়া হয় কড়া নিরাপত্তা ব্যবস্থা। নিরাপত্তা বাহিনীর সদস্যরা ছিলেন তৎপর। আর্চওয়ের মধ্য দিয়ে তল্লাশির মাধ্যমে প্রবেশের অনুমতি দেয়া হয়। এদিকে এ কর্মসূচিকে ঘিরে নগরীর প্রধান প্রধান সড়কে তীব্র যানজট দেখা দেয়। কোন কোন সড়কে গণপরিবহন কম থাকায় দুর্ভোগে পড়েন সাধারণ কর্মজীবী মানুষেরা।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক