বিস্তারিত

যুক্তরাষ্ট্রে ট্রাম্পবিরোধী বিক্ষোভ

bangla news 24 ছবি : সংগ্রহকৃত

bd news,bdnews,bdnews24,bdnews24 bangla,bd news 24,bangla news,bangla,bangla news paper,all bangla newspaper,bangladesh newspapers,all bangla newspaper,bangla news paper,bangladesh newspapers,all bangla newspapers,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers,bdnews,bangla news,bangla newspaper,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে রিপাবলিকান দলের মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের সমাবেশমুখী একটি মহাসড়ক কিছু সময়ের জন্য বন্ধ করে দিয়েছিল তার বিরোধীরা। শনিবার অ্যারিজোনা অঙ্গরাজ্যে এ ঘটনা ঘটে। একই দিন নিউইয়র্কের ম্যানহাটনেও বিক্ষোভ করেছে বিরোধীরা। এ সময় তিন বিক্ষোভকারীকে আটক করেছে পুলিশ।

ম্যারিকোপা জেলার ডেপুটি শেরিফ জ্যাকুইন এনরিকুইজ জানান, বিক্ষোভকারীরা শিয়া বুলভার্ড সড়কে এলোপাতাড়িভাবে গাড়ি রেখে ফাউন্টেন হিল যাওয়ার পথ আটকে দেয়। এই ফাউন্টেন হিলেই ট্রাম্পের শনিবার বিকেলে সমাবেশ করার কথা ছিল। শিয়া বুলভার্ড সড়কটি বন্ধ করে দেওয়ায় মহাসড়কে কয়েক মাইল পর্যন্ত যানজটের সৃষ্টি হয়।

পুলিশের এই কর্মকর্তা জানান, ঘটনাস্থল থেকে তিন বিক্ষোভকারীকে আটক করা হয়েছে এবং দুটি গাড়িকে টেনে রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

এদিকে নিউইয়র্কে ট্রাম্পের বিরুদ্ধে বিক্ষোভ র‌্যালি করেছে প্রায় এক হাজার মানুষ। বিক্ষোভকারীরা ম্যানহাটন থেকে ট্রাম্পের নিজস্ব ভবন কলম্বাস সার্কেলের কাছে ট্রাম্প টাওয়ার যাওয়ার চেষ্টা করছিল। এ সময় বিক্ষোভকারীরা পুলিশের উদ্দেশে খালি বোতল ছুড়ে মারলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। এ সময় বিক্ষোভকারীদের ওপর পুলিশ পিপার স্প্রে ব্যবহার করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। পুলিশ এখান থেকে তিন বিক্ষোভকারীকে আটক করেছে।

যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলীয় মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ট্রাম্পের পাল্লাই সবচেয়ে ভারী। তবে বিভিন্ন সময় উসকানিমূলক কথাবার্তার কারণে বিতর্ক উসকে দেওয়ার চেষ্টার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। বিশেষ করে অভিবাসী ও মুসলমান ইস্যুতে তার বক্তব্যের সমালোচনা খোদ প্রেসিডেন্ট বারাক ওবামাকেও করতে দেখা গেছে।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : বিডি নিউজ