বিস্তারিত

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে রেল দুর্ঘটনা, নিহত ৩ আহত ১০০

ছবি : সংগ্রহকৃত

bd news,bdnews,bdnews24,bdnews24 bangla,bd news 24,bangla news,bangla,bangla news paper,all bangla newspaper,bangladesh newspapers,all bangla newspaper,bangla news paper,bangladesh newspapers,all bangla newspapers,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers,bdnews,bangla news,bangla newspaper,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers

সোমবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের ডুপন্ট শহরের কাছে সিয়াটল-পোর্টল্যান্ড রেলপথে একটি যাত্রীবাহী ট্রেন দুর্ঘটনা ঘটে। এতে কমপক্ষে তিনজন নিহত ও প্রায় ১০০ জন আহত হয়েছে।

সিয়াটল থেকে পোর্টল্যান্ড পর্যন্ত রেলপথটি দ্রুতগামী রেল চলাচলের জন্য সম্প্রতি নির্মাণ করা হয়। দুর্ঘটনাকবলিত ট্রেনটির যাত্রার মধ্য দিয়েই গতকাল রেলপথটি উদ্বোধন হয়। ট্রেনটিতে ৭৭ যাত্রী ও সাতজন ক্রু ছিল। আহত সবাইকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওয়াশিংটনের আইনশৃঙ্খলা বাহিনীর মুখপাত্র ব্রুক বোভা জানান, ট্রেনটির ১৪টি বগির মধ্যে ১৩টি ব্রিজের ওপর নির্মিত রেলপথ থেকে ছিটকে পাশের মহাসড়কের ওপর পড়ে। এ সময় রাস্তার ওপর থাকা পাঁচটি গাড়ি ও দুটি ট্রাক ক্ষতিগ্রস্ত হয়। এতে ওই গাড়িগুলোর চালকদের কয়েকজন আহত হন।

দুমড়েমুচড়ে যাওয়া বগিগুলো রাস্তার ওপর পড়ে আছে। সেগুলোর কয়েকটিকে ব্রিজ থেকে ঝুলে থাকতেও দেখা যায়। এ ছাড়া রাস্তার ওপর ব্রিজের ভাঙা টুকরো ও গাছের ভাঙা শাখা-প্রশাখা পড়ে ছিল।

এখনো পর্যন্ত সোমবারের দুর্ঘটনার কোনো কারণ মেলেনি বলে যুক্তরাষ্ট্রের যোগাযোগ নিরাপত্তা বিভাগের (এনটিএসবি) পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে মার্কিন রেলকাঠামোর আরো উন্নয়ন প্রয়োজন বলে দুর্ঘটনার পর মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক