বিস্তারিত

যুক্তরাজ্য থেকে আটকা পড়া ১১৪ বাংলাদেশি দেশে ফিরেছেন

ছবি : সংগ্রহকৃত

যুক্তরাজ্যে ভ্রমণ বা পড়ালেখার জন্য গিয়ে সেখানে লকডাউনে আটকা পড়া ১১৪ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। তাদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইট লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সোমবার সকাল ৯টা ৪৯ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে।

লন্ডনে বাংলাদেশে হাই কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভাড়া করা ওই বিশেষ বিমানটি রোববার স্থানীয় সময় রাত পৌনে ৮টায় হিথ্রো বিমানবন্দর থেকে ছেড়ে আসে। যুক্তরাজ্যে বাংলাদেশের হাই কমিশনার সাইদ মুনা তাসনীম বিমানবন্দরে যাত্রীদের বিদায় জানান।

প্রাথমিক পর্যায়ে ছাত্র-ছাত্রীসহ দুই শতাধিক বাংলাদেশি দেশে ফেরার জন্য নিবন্ধন করলেও শেষ মুহূর্তে অনেকে ব্যক্তিগত অসুবিধার কথা জানিয়ে অথবা দেশে ফিরে কোয়ারেন্টিনে থাকার বাধ্যবাধকতার কারণে বুকিং বাতিল করেছেন বলে জানা গেছে।

হাইকমিশন জানিয়েছে, দেশে ফেরা এই যাত্রীদের স্বাস্থ্যগত অবস্থা পর্যালোচনা করে ‘কোভিট-১৯ উপসর্গমুক্ত’ সার্টিফিকেটের ব্যবস্থা করে দিয়েছেন মিশনের কর্মকর্তারা। ফলে ঢাকা ফেরার পর স্ক্রিনিংয়ে কোনো জটিলতা পাওয়া না গেলে তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকলেই চলবে।

সাইদ মুনা তাসনীম বলেন, বাংলাদেশ হাই কমিশনে আমরা সবাই অত্যন্ত আনন্দিত যে এই বিশেষ বিমানে অনেক আটকেপড়া বাংলাদেশি বিশেষ করে ছাত্র-ছাত্রীদের যুক্তরাজ্য থেকে বাংলাদেশে তাদের পরিবারের কাছে ঈদ-উলফিতর-এর উৎসবের আগেই ফিরিয়ে নেয়া সম্ভব হয়েছে। ইউকে ফরেন ও কমনওয়েলথ অফিস, ইউকে হোম অফিস, ইউকে বর্ডার এজেন্সি, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং হিথ্রো এয়ারপোর্ট কতৃপক্ষকে আটকে পড়া বাংলাদেশিদের নিরাপদে দেশে প্রত্যাবর্তন নিশ্চিত করায় বিশেষভাবে ধন্যবাদ জানাই।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক