বিস্তারিত

যুক্তরাজ্যের সঙ্গে ফ্লাইট স্থগিতের মেয়াদ বাড়াল ভারত

ছবি : সংগ্রহকৃত

করোনাভাইরাসের নতুন ধরন ছড়িয়ে পড়া ঠেকাতে যুক্তরাজ্যের সঙ্গে ফ্লাইট চলাচল স্থগিতের মেয়াদ ২০২১ সালের ৭ জানুয়ারি পর্যন্ত বাড়িয়েছে ভারত।

আজ বুধবার সকালে স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, ভারতে এখন পর্যন্ত ২০ জনের দেহে করোনাভাইরাসের নতুন ধরন শনাক্ত হয়েছে। আক্রান্ত ২০ জনের মধ্যে আটজনকে দিল্লির একটি ল্যাবে ও সাতজনকে বেঙ্গালুরুর ল্যাবে সনাক্ত করা হয়।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, সংক্রমিত এই ব্যক্তিদের এখন আইসোলেশনে রাখা হয়েছে। তাদের সঙ্গে যারা একই বিমানে ভ্রমণ করেছিলেন এবং যারা তাদের সংস্পর্শে এসেছিলেন তাদেরকে চিহ্নিত করে কোয়ারেন্টিনে রাখা হবে। নতুন বৈশিষ্ট্যের ভাইরাসটির বিস্তার ঠেকানোর লক্ষ্যেই জরুরি ভিত্তিতে এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। খবর বাসসের।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে ভারতে গত ২৫ নভেম্বর থেকে ২৩ ডিসেম্বরের মধ্যে যুক্তরাজ্য থেকে ৩৩ হাজার যাত্রী ফিরেছে। যাদের মধ্যে ১১৫ জন করোনায় আক্রান্ত ছিলেন। তাদের নমুনা ‘জিনোম সিকোয়েন্সিং’র জন্য পাঠানো হয়েছিল। যার মধ্যে থেকে মোট ২০ জনের শরীরে করোনাভাইরাসের নতুন স্ট্রেইন শনাক্ত হয়েছে।

এদিকে, গত সোমবার থেকে ভারতের চারটি রাজ্যে করোনা টিকার প্রয়োগ শুরু হয়েছে। দেশটির অন্ধ্রপ্রদেশ, পাঞ্জাব, গুজরাট ও অসমে এ কার্যক্রম চলছে। বিশেষজ্ঞরা বলছেন, নতুন ধরনের এই করোনাভাইরাস ৭০ শতাংশ বেশি সংক্রমণ ক্ষমতা সম্পন্ন। যুক্তরাজ্যে প্রথম এই ভাইরাসের সন্ধান মেলে।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক