বিস্তারিত

যানজটে অচল হচ্ছে বিমানবন্দর সড়ক

ছবি : সংগ্রহকৃত

ভবিষ্যতে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবেশ ও বহির্গমনের একমাত্র পথটি অচল হয়ে পড়বে। সেই সঙ্গে স্থবির হয়ে পড়বে গুরুত্বপূর্ণ বিমানবন্দর-গাজীপুর সড়কও।

বিমানবন্দরের মূল প্রবেশ পথের উত্তরপাশে নির্মাণাধীন পাঁচ তারকা হোটেল ও শপিং মল চালু হলে এ দুরবস্থা সৃষ্টির আশঙ্কা করছেন নগর পরিকল্পনাবিদরা। এখনই গভীর রাতে যানজটে আটকা থাকে বিমানবন্দর সড়ক। অনেক সময় রাত ২টা-৩টার দিকেও যানজটের কারণে বিমানযাত্রীরা ফ্লাইট মিস করেন বলে অভিযোগ রয়েছে।

অথচ বিমানবন্দর এলাকা যানজট মুক্ত করতে সেখানে একটি ইউলুপ নির্মাণের পরামর্শ দিয়ে আসছেন বিশেষজ্ঞরা। এ জন্য ২০০-৩০০ কোটি টাকা খরচ লাগলেও তা বাস্তবায়ন করা হচ্ছে না। এদিকে বিমানবন্দরের মূল প্রবেশ পথ ঘেঁষে বিশাল পাঁচ তারকা হোটেল, শপিং মল ও একটি তিন তারকা হোটেল নির্মাণ হতে দেখে অনেকেই প্রশ্ন করছেন, তবে কি বিমানবন্দর অচল করার ব্যবস্থা হচ্ছে? শুধু সাধারণ নাগরিকরাই নয়, নগর পরিকল্পনাবিদরাও একই রকম মনে করছেন। তারা বলছেন অপরিকল্পিতভাবে তৈরি হওয়া এই শপিং মল ও হোটেল দুটি চালু হলে বিমানবন্দরের প্রবেশপথ যানবাহন, লোক চলাচল সবকিছু মিলিয়ে অচল হয়ে পড়বে। এমনিতেই এই আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবেশপথ সংকুচিত। শপিং মল ও দুটি হোটেল চালু হলে সারাক্ষণ যানজটে আটকা থাকবে এয়ারপোর্ট রোডসহ এ এলাকা। ফলে বিমানবন্দরে প্রবেশ ও বের হওয়া কঠিন হয়ে পড়বে। এমনকি হুমকিতেও পড়বে বিমানবন্দরের নিরাপত্তা।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক