বিস্তারিত

মুম্বাইয়ে বন্যার পানিতে ৭০০ যাত্রী নিয়ে আটকা পড়েছে ট্রেন

ছবি : সংগ্রহকৃত

মুম্বই ও এর আশপাশের এলাকা ভারি বর্ষণে অচল হয়ে পড়েছে। মুম্বই থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে ৭০০ যাত্রী নিয়ে আটকা পড়েছে একটি ট্রেন। সেখান থেকে লোকজনকে উদ্ধারে নামানো হয়েছে দুটি সামরিক হেলিকপ্টার ও জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক বাহিনীর ৬টি বোট।

যাত্রীরা জানিয়েছেন, তাদের কাছে ১৫ ঘন্টা ধরে কোনো খাবার পানি ও খাবার নেই। তারা ট্রেন থেকে বেরও হতে পারছেন না। কারণ, সবদিক দিয়ে ট্রেনটি ৫ থেকে ৬ ফুট পানি ঘিরে রেখেছে। এ অবস্থায় অবরুদ্ধ হয়ে পড়া যাত্রীদেরকে ট্রেন থেকে না নামার পরামর্শ দিয়েছে রেল বিভাগ। তাদেরকে অনুরোধ জানানো হয়েছে ট্রেনের ভিতরে অপেক্ষা করতে। জাতীয় দুর্যোগ বিষয়ক বাহিনীর ৬টি টিম উদ্ধার অভিযোনে কাজ করছে। রেল কর্মকর্তারা এনডিটিভিকে বলেছেন, এরই মধ্যে দু’শতাধিক যাত্রীকে উদ্ধার করা হয়েছে। এর বেশির ভাগই নারী ও শিশু।

ভারি বর্ষণে শনিবার ভোর থেকেই বদলাপুর, উলহাসনগর, ভাঙ্গানি শহরের বেশির ভাগ এলাকা পানিতে নিমজ্জিত হয়ে পড়েছে। স্থানীয় নদী ও খালবিলগুলোর পানি উপচে পড়ছিল। শুধু তাই নয়, মুম্বইয়ের বিমান ও রেল চলাচল বিঘ্নিত হয়েছে। দৃষ্টিসীমা স্পষ্ট না হওয়ার কারণে মুম্বই বিমানবন্দরে শনিবার সকালে ১১টি ফ্লাইট বাতিল করা হয়েছে। কিছু ফ্লাইটের গতিপথ পাল্টে দেয়া হয়েছে।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক