বিস্তারিত

মুখোমুখি অবস্থানে চীন-নেপালের সেনাবাহিনী

ছবি : সংগ্রহকৃত

bd news,bdnews,bdnews24,bdnews24 bangla,bd news 24,bangla news,bangla,bangla news paper,all bangla newspaper,bangladesh newspapers,all bangla newspaper,bangla news paper,bangladesh newspapers,all bangla newspapers,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers,bdnews,bangla news,bangla newspaper,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers

প্রতিবেশী নেপাল ও চীনের যৌথ সামরিক মহড়ায় চিন্তিত ভারত। এই প্রথমবার নেপালি সেনা ও চীনা সেনার মহড়া অনুষ্ঠিত হতে যাচ্ছে। রবিবার থেকে শুরু হওয়া মড়া চলবে আগামী ১০দিন। লক্ষ্য সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই।

সগরমাথা মাউন্ট এভারেস্টের নেপালি নাম। এই নামটি বেছে নিয়েছে বেজিং। কূটনীতিকরা মনে করছেন, ভারতকে বেগ দিতেই এই পন্থা চীনের। এতদিন পর্যন্ত নেপাল ভারত ও মার্কিন সেনার সঙ্গেই যৌথ সামরিক মহড়ায় অংশ নিয়েছে। আন্তর্জাতিক ক্ষেত্রে এদের বিপক্ষেই অবস্থান করে চীন।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক