বিস্তারিত

মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

bdnews24.com ছবি : সংগ্রহকৃত

bd news,bdnews,bdnews24,bdnews24 bangla,bd news 24,bangla news,bangla,bangla news paper,all bangla newspaper,bangladesh newspapers,all bangla newspaper,bangla news paper,bangladesh newspapers,all bangla newspapers,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers,bdnews,bangla news,bangla newspaper,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার ভোরে জাতীয় স্মৃতিসৌধের বেদীতে যৌথভাবে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। রাষ্ট্রীয়ভাবে সম্মান জানানোর পর দলের নেতাকর্মীদের নিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান শেখ হাসিনা।

এরপর জাতীয় সংসদের স্পিকার, ডেপুটি স্পিকারসহ দলের অন্য নেতা-কর্মীরা শহীদের প্রতি শ্রদ্ধা জানান। শ্রদ্ধা জানান বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরাও।

এর আগে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে একাত্তরের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। ঢাকার মিরপুর সেনানিবাসের ৩৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারিতে সেনাবাহিনীর তত্ত্বাবধানে এই তোপধ্বনির আয়োজন করা হয়।

এ ছাড়া দিনব্যাপী সশস্ত্রবাহিনী নানা কর্মসূচির মধ্যদিয়ে স্বাধীনতা দিবস উদযাপন করবে। বিকেলে রাজধানীর বিভিন্ন স্থানে সেনা, নৌ ও বিমানবাহিনীর বাদক দল বাদ্য পরিবেশন করবেন। এ ছাড়া দুপুর থেকে নৌবাহিনীর জাহাজ সবার দেখার জন্য উন্মুক্ত রাখা হবে।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক