বিস্তারিত

মিস ওয়ার্ল্ড খেতাব জিতলেন ‘ভারতীয় তরুণী’

ছবি : সংগ্রহকৃত

মিস ওয়ার্ল্ডের মুকুট  ১৭ বছর পর আবার ভারতে। ২০০০ সালে মাকে নিজের আদর্শ হিসেবে উল্লেখ করে মিস ওয়ার্ল্ডের মুকুট পেয়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়া।

বিশ্বের ১০৮টি দেশের সুন্দরীদের হারিয়ে এ বছরের ‘মিস ওয়ার্ল্ড’ খেতাবটি জিতে নিয়েছেন ‘মানুশী চিল্লার’। এর আগে রিটা ফারিহা, ঐশ্বরিয়া রাই, লিসা হেডেন, যুক্তামুখী ও প্রিয়াঙ্কা চোপড়া এই সম্মানে ভূষিত হন।

যাঁরা গ্ল্যামার বিশ্বের খবরাখবর রাখেন, তাঁরা মানুশী চিল্লারকে অবশ্যই চেনেন। এ বছরের শুরুতে মিস ইন্ডিয়ার মুকুট উঠেছিল এই সুন্দরীর মাথায়। দেশটির বিভিন্ন রাজ্য থেকে আসা ৩০ জন সুন্দরী ছিলেন সেরাদের তালিকায়। অভিনেতা অর্জুন রামপাল, ইলিয়ানা ডি’ ক্রুজ, বিপাশা বসু, অভিষেক কাপুর, বিদ্যুৎ জামাল ও বিখ্যাত ফাশন ডিজাইনার মনীশ মালহোত্রা সেরা সুন্দরী হিসেবে বেছে নেন মানুশী চিল্লারকে। মিস ইন্ডিয়া  হওয়ার মধ্য দিয়ে বিশ্বসুন্দরীর মঞ্চে ভারতের প্রতিনিধিত্ব করার সুযোগ হয় মানুশীর।

১৯৯৭ সালে ভারতের হরিয়ানা রাজ্যে জন্মগ্রহণ করেন মানুশী। বাবা মিত্র বসু চিল্লার ভারতের প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থার বিজ্ঞানী। মা নিলন চিল্লার ইনস্টিটিউট অব হিউম্যান বিহেভিয়ার অ্যান্ড অ্যালাইড সায়েন্সের নিউরোকেমিস্ট বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।

নয়াদিল্লির সেন্ট থমাস স্কুলে লেখাপড়া শেষ করা মানুশী এখন ভগত ফুল সিং সরকারি মেডিকেল কলেজে পড়ছেন। কার্ডিয়াক সার্জন হতে চাওয়া মানুশী ২০১৬ সালে মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় নাম লেখান।

এবারও মাকে সম্মান জানিয়েই শিরোপা পেলেন ভারতীয় তরুণী ‘মানুষী চিল্লার’। শনিবার চীনের বেইজিংয়ে ২০১৭-র মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালিস্ট মানুষীকে প্রশ্ন করা হয়, কোন পেশার মানুষের সবচেয়ে বেশি বেতন হওয়া উচিত এবং কেন?

মেডিক্যাল ছাত্রী মানুষী বলেন, সবচেয়ে বেশি সম্মান পাওয়া উচিত মায়ের। শুধু টাকা নয়, মাকে সবসময় ভালবাসা ও শ্রদ্ধা করা উচিত। আমার মা-ও আমার কাছে সবচেয়ে বড় আদর্শ। তাই মায়েরাই সবচেয়ে বেশি বেতন পাওয়ার যোগ্য।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক