বিস্তারিত

মিস ইউনিভার্স আফ্রিকান সুন্দরী ‘ডেমি-লেই নেল-পিটারস’

ছবি : সংগ্রহকৃত

মিস ইউনিভার্স-২০১৭ এর মুকুট মাথায় উঠলো দক্ষিণ আফ্রিকান সুন্দরী ডেমি-লেই নেল-পিটারস। বিশ্বের ৯২ জন প্রতিযোগীকে পেছনে ফেলে এ খেতাব অর্জন করলেন তিনি।

মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাস শহরে সন্ধ্যায়ে আর বাংলাদেশে তখন সবে ফুটছে ভোরের আলো। এরই মধ্যে শহরের প্ল্যানেট হলিউডে সন্ধ্যে সাতটায় শুরু হয় ঝলমলে এ অনুষ্ঠান। এবার ছিল মিস ইউনিভার্স প্রতিযোগিতার ৬৬ তম আসর।

অন্যদিকে প্রতিযোগিতায় অংশ নেওয়া ভারতীয় সুন্দরী শেষ পর্যন্ত বাদ পড়ে যান। প্রতিযোগীতায় প্রথম রানারআপ হয়েছেন কলম্বিয়ান সুন্দরী লরা গনজালেজ। দ্বিতীয় রানারআপ হয়েছেন জ্যামাইকান সুন্দরী ডেভিনা বেনেট।

ডেমি-লেই নেল-পিটারসের উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি। তার জন্ম ১৯৯৫ সালে। প্রতিযোগিতার এবারের বিজয়ীকে মাথায় মুকুট পরিয়ে দেন গতবারের বিজয়ী ফ্রান্সের আইরিশ মিত্তেনায়র। ফাইনাল অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন স্টিভ হার্ভে। কেবল সৌন্দর্য নয় নিজের মেধা এবং বুদ্ধি দিয়ে প্রথম থেকেই মিস ইউনিভার্স দর্শকদের মন কেড়ে নেন৷

চূড়ান্ত পর্বের আগে প্রতিযোগীরা মুখোমুখি হয় মিস ইউনিভার্স প্রিলিমিনারি কম্পিটিশন ও ন্যাশনাল কস্টিউম পর্বে। সেখানে সুন্দরীরা সুসজ্জিত ছিলেন তাদের নিজ দেশের জাতীয় পোশাকে। এবারের আসরের প্রতিযোগীদের বয়স ছিল ১৮-২৯ বছর। এবারই প্রথম মিস ইউনিভার্স প্রতিযোগিতায় নাম লেখায় কম্বোডিয়া ও নেপাল। ১৯৫২ সালে ক্যালিফোর্নিয়ার লংবিচে এ প্রতিযোগিতার প্রথম আসর অনুষ্ঠিত হয়েছিল।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক