বিস্তারিত

মিরকাদিমে পৌর মেয়রের বাড়িতে বিস্ফোরণ, আহত ১৩

ছবি : সংগ্রহকৃত

মুন্সীগঞ্জ সদরের মিরকাদিম পৌরসভার মেয়র হাজি আব্দুস সালামের বাসভবনে রহস্যজনক বিস্ফোরণে দগ্ধ হয়েছেন চারজন কাউন্সিলরসহ অন্তত ১৩ জন। এ ঘটনায় পৌর মেয়র অক্ষত থাকলেও তাঁর স্ত্রী কানন বেগম আহত হয়েছেন।

আজ মঙ্গলবার রাত ৯টার দিকে মিরকাদিম পৌরসভার রামগোপালপুর এলাকায় মেয়রের বাস ভবনে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

আহত চারজন কাউন্সিলর হচ্ছেন মো. সোহেল, মো. আওলাদ, দীন ইসলাম ও রহিম বাদশা। অপর আহতরা হচ্ছেন মেয়রের স্ত্রী কানন বেগম, মো. মোশারফ, মনির হোসেন, শ্যামল দাস, পান্না, কালু, মো. ইদ্রিস আলী, মঈনউদ্দিন ও মো. তাজুল। আহতদের মধ্যে ১২ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি আহতদের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মিরকাদিম পৌরসভার প্যানেল মেয়র ও কাউন্সিলর রহিম বাদশা সাংবাদিকদের জানান, পৌরসভার গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে মেয়রের বাস ভবনের তৃতীয়তলার একটি কক্ষে মেয়রের সঙ্গে আলাপ করছিলাম পৌর কাউন্সিলরসহ অন্যরা। হঠাৎ করেই বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। মুহূর্তে কক্ষের ভেতর আগুনের শিখা দেখা যায়। বিস্ফোরণে কক্ষের আসবাবপত্র, জানালার কাঁচ ফেঁটে চুরমার হয়ে গেছে। এ সময় বিস্ফোরণের শব্দ পেয়ে আশপাশের লোকজন ছুটে এসে চারজন কাউন্সিলরসহ অন্তত ১৩ জনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানিয়েছেন, কিভাবে এ বিস্ফোরণ ঘটেছে এখনই বলা যাচ্ছে না। ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। তারা বলতে পারবেন কিভাবে সেখানে বিস্ফোরণ ঘটে।

বর্তমানে ঘটনাস্থল জনসাধারণদের প্রবেশ বন্ধ করে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিআইডি, পিবিআই, জেলা গোয়েন্দা সংস্থা ডিবি ও জেলা পুলিশের একটি টিম। তারা ক্ষতিয়ে দেখছেন কি কারণে বা কি বিস্ফোরিত হয়েছে। তবে রান্নাঘরে গ্যাস থেকে বিস্ফোরণ হতে পারে বলে ধারাণা করছে স্থানীয়রা।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক