বিস্তারিত

মাস্ক পরা বাধ্যতামূলক, নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত

ছবি : সংগ্রহকৃত

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে প্রত্যেককে মাস্ক পরতে বাধ্য করা ও তা নিশ্চিত করতে কঠোর পদক্ষেপ নেওয়া হচ্ছে।আজ সোমবার দুপুরে সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক শেষে এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় কঠোর পদক্ষেপ নিতে মাঠ প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে।

সচিব বলেন, মন্ত্রিপরিষদের বৈঠকে করোনা পরিস্থিতি নিয়ে সাধারণ আলোচনা হয়েছে। অনেক মানুষের মধ্যে সচেতনতা একটু কমেছে। সচেতনতা আরো বাড়াতে হবে। কোনো কোনো ক্ষেত্রে যথাসম্ভব মোবাইল কোর্ট পরিচালনা করা যায়। এগুলো নিয়ে কালকেও সচিব কমিটিতে আলাপ-আলোচনা করে ডিরেক্টিভ দিয়েছি এবং মাঠ প্রশাসনকেও বলে দিয়েছি যে, ইনফোর্সমেন্টেও যেতে হবে।

বিশেষ করে ফিজিক্যালি মাঠে গিয়ে মাইক দিয়ে, বিলবোর্ড দিয়ে প্রচার চালাতে হবে, যাতে মানুষ আরেকটু সতর্ক হয়। সে ক্ষেত্রে আমাদের সবাইকে পার্টিসিপেট (অংশগ্রহণ) করতে হবে। রেডিও, টেলিভিশন সব জায়গায় প্রচার চালাতে তথ্য মন্ত্রণালয়কে বিশেষভাবে বলা হয়েছে। সচিব কমিটির মিটিংয়ে খুব স্ট্রংলি রিকমেন্ড করেছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী এবং সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রিসভার সদস্যরা বৈঠকে অংশ নেন।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক