বিস্তারিত

মাস্ক না পরে বাইরে বেরিয়ে সমালোচনার মুখে দীপিকা

ছবি : সংগ্রহকৃত

ডিসেম্বরের পর থেকে দেশে ধীরে ধীরে কমতে শুরু করেছিল করোনা আক্রান্তের সংখ্যা। সক্রিয় আক্রান্তের পরিমাণও কমের দিকেই ছিল। গ্রাফ ক্রমশ নিচের দিকে নামছিল, যা দেখে আপাতদৃষ্টিতে মনে হয়েছিল করোনা নিয়ন্ত্রণ করে ফেলেছে দেশ। কিন্তু ফেব্রুয়ারি শুরু থেকে দেশের বেশ কয়েকটি জায়গায় ফের সংক্রমণ বাড়তে শুরু করে। যা দেখে বিশেষজ্ঞরা বলছেন, এটা করোনার দ্বিতীয় ঢেউ। এই পরিস্থিতিতে আবারও করোনা নিয়মাবলী মানার বিষয়ে জোর দেওয়া হচ্ছে।

কিন্তু বেশিরভাগ মানুষের মধ্যেই মাস্ক পরা বা করোনার প্রাথমিক স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে গা-ছাড়া মনোভাব দেখা যাচ্ছে। বাদ যাচ্ছেন না সেলেবরাও। সম্প্রতি এমন ভাবেই দেখা গেল দীপিকা পাড়ুকোন কে, যা নিয়ে রীতি মতো চটেছেন ভক্তরা। অনেকেই বলছেন, অভিনেতা-অভিনেত্রী, যাঁদের দেখে সমাজের একটা স্তরের মানুষ অনুপ্রেরণা পায়, তাঁরাই যদি এই পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে না চলেন, তা হলে সাধারণ মানুষকে কী বলা যাবে!

ঘটনার সূত্রপাত হয় কয়েক দিন আগে। একটি সিনেমার শ্যুটিং সেরে ফিরছিলেন অভিনেত্রী। ভ্যানিটি ভ্যান থেকে গাড়িতে ওঠার মুখে প্রচুর ভক্ত তাঁকে ভিড় করে ঘিরে রেখেছিল। সঙ্গে অবশ্যই ছিলেন নিরাপত্তারক্ষীরা। কিন্তু কোনওভাবে নিরাপত্তারক্ষীকে এড়িয়ে তাঁকে টিস্যু দিতে এগিয়ে যান একজন। ভিড়ের মধ্যেই কেউ টেনে ধরেন তাঁর ব্যাগের স্লিং। সেই ভিডিও সামনে আসার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ধিক্কারের বন্যা বয়ে যায়।

বেশির ভাগ মানুষই ঘটনাটির নিন্দা করেন এবং নিরাপত্তা নিয়েও প্রশ্ন ওঠে। পাশাপাশি একটা টিস্যু দিতে কী ভাবে একজন চোখ এড়িয়ে চলে গেলেন, সেই নিয়েও সমালোচনা হয়।

এই বিষয়টি নিয়ে সমালোচনা হলেও ভক্তদের চোখ এড়িয়ে যায়নি মাস্ক না পরার বিষয়টিও। তাঁদের প্রিয় অভিনেত্রী যে ভিড়ের মাঝে যাওয়ার সময়ে মাস্ক পরে ছিলেন না- সেই বিষয়টি ভাল চোখে দেখেননি তাঁরা। অনেকেই অনেক মন্তব্য করেন।

কেউ কেউ বলেন, যে ঘটনাটি ঘটেছে সেটি অবশ্যই খারাপ, কিন্তু অভিনেত্রী যে মাস্ক পরেছিলেন না সেটিও ঠিক নয়। যখন প্রশাসন আবেদন জানাচ্ছে স্বাস্থ্যবিধি মেনে চলতে তখন একজন সেলেব হয়ে সেটা তাঁর মানা উচিৎ ছিল!

শুধু মাস্কই নয়। এই পরিস্থিতিতে পারস্পরিক দূরত্ব নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। কেউ কেউ বলেছেন, এভাবে দূরত্ব না মেনে অভিনেত্রীকে নিয়ে যাওয়া হচ্ছিল কেন? যদিও এই নিয়ে দীপিকাকে কোনও মন্তব্য করতে দেখা যায়নি!

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক