বিস্তারিত

মাস্ক ছাড়া হাসপাতাল পরিদর্শনে মার্কিন ভাইস প্রেসিডেন্ট

ছবি : সংগ্রহকৃত

মাস্ক না পরে হাসপাতাল পরিদর্শন করেছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। মঙ্গলবার মিনেসোটা অঙ্গরাজ্যের মায়ো ক্লিনিক পরিদর্শন করেছেন তিনি।

তার পরিদর্শন শেষে এক টুইটে মায়ো ক্লিনিক লিখেছিল, পরিদর্শনের আগে পেন্সকে মাস্ক পরতে সতর্ক করেছিল হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের নিয়ম অনুসারে, মাস্ক না পরে কেউ হাসপাতালে ঢুকতে পারবে না। তবে পেন্স কর্তৃপক্ষের কথা শোনেননি। ভক্স জানায়, মাস্ক না পরে কেবল হাসপাতালের সতর্কতাই অগ্রাহ্য করেননি পেন্স, তার নিজের সরকারের নির্দেশনাও অমান্য করেছেন।

পেন্সের হাসপাতাল পরিদর্শনের এক ভিডিওতে দেখা যায় যে, তার আশপাশে অবস্থান করা প্রত্যেকের মুখেই মাস্ক রয়েছে। একমাত্র তার পরনেই কোনো মাস্ক নেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই ভিডিও ছড়িয়ে পড়লে মায়ো ক্লিনিক এক টুইটে পেন্সকে সতর্ক করার কথা জানায়। তবে কিছুক্ষণ পর টুইটটি সরিয়ে ফেলা হয়। পরবর্তীতে আরেকটি টুইট পোস্ট করে মায়ো ক্লিনিক। ওই টুইটে হাসপাতালটি পরিদর্শনে পেন্স ও তার টিমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

প্রসঙ্গত, পেন্স ও মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প উভয়েই মাস্ক পরতে অনাগ্রহী। ৩রা এপ্রিল এক সম্মেলনে ট্রাম্প জানান, তিনি মাস্ক পড়ার ব্যাপারে সরকারি নির্দেশনা মানবেন না। তিনি বলেন, আমি নিজে মাস্ক পরতে চাই না, এটা একটা পরামর্শ।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক