বিস্তারিত

১৫ লাখ বাংলাদেশি শ্রমিক নেওয়া স্থগিত করল মালয়েশিয়া

bdnews,bd news,bangla news,bangla newspaper ,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bd news paper,all bangla news paper,all bangla newspaper, prothom-alo, bdnews24.com. ছবি : সংগ্রহকৃত

১৫ লাখ বাংলাদেশি শ্রমিক নেওয়ার চুক্তি আনুষ্ঠানিকভাবে স্থগিত করলো মালয়েশিয়া।মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী দাতুক সেরি আহমাদ জাহিদ হামিদি আজ এ ঘোষণা দেন।দেশটির উপপ্রধানমন্ত্রী জানান, মন্ত্রিসভা নতুন বিদেশি শ্রমিক নেয়ার চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে।তিনি আরও জানান, বর্তমানে দেশের যেসব প্রতিষ্ঠানে অনুমতিপত্র ছাড়া বিদেশি শ্রমিক কাজ করছেন অথবা যাদের অনুমতিপত্রের মেয়াদ পার হয়ে গেছে তাঁদের বৈধতার জন্য ওই প্রতিষ্ঠানকে আবেদন জানাতে হবে।

আহমেদ জাহিদ আরও বলেন, আগামী ৩০ জুনের মধ্যে চাকরিদাতাদের বিদেশি শ্রমিকদের বৈধতা দেওয়ার ব্যবস্থা করতে হবে। এর আগে এই সময়সীমা ছিল ৩১ ডিসেম্বর পর্যন্ত। পরে তা বাড়ানো হয়।

শ্রমিকদের বৈধ করার ব্যাপারে চাকরিদাতা প্রতিষ্ঠানগুলো সতর্ক না হলে শুধু জরিমানা দিয়ে পার পাওয়া যাবে না বলে সতর্কতা জারি করেছেন আহমেদ জাহিদ। প্রয়োজনে সরকার আরও কঠিন শাস্তির ব্যবস্থা করতে পারে বলে তিনি ইঙ্গিত দেন।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : স্টাফ রিপোর্টার