বিস্তারিত

মালয়েশিয়ায় অভিযান, বাংলাদেশিসহ আটক ১৭০

ছবি : সংগ্রহকৃত

মালয়েশিয়ায় শুক্রবার অভিযান পরিচালনা করে দেশটির অভিবাসন বিভাগ। অবৈধ অভিবাসন আটকের এ অভিযানে বাংলাদেশিসহ ১৭০ জন আটক হয়েছে বলে জানা গেছে।

দেশটির অভিবাসন বিভাগ সূত্রে জানা গেছে, শুক্রবার বিকাল ৪টা থেকে রাজধানী কুয়ালালামপুরের বাংলাদেশি অধ্যুষিত কোতারায়া বাংলা মার্কেট সংলগ্ন পাসারচিনি ও চায়না টাউনে শুরু হওয়া এ অভিযানে মোট ৩০০ জন বিদেশির কাগজপত্র যাচাই-বাছাই শেষে তাদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে ঠিক কতজন বাংলাদেশি রয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি। অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি মুস্তফার অলীর নেতৃত্বে পরিচালিত এ আটক অভিযানে নবগঠিত মালয়েশিয়া সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী তান শ্রি মহিউদ্দিন ইয়াসিন স্বয়ং নিজেই উপস্থিত থেকে অভিবাসীদের কাগজপত্র চেক করেন।

আর এটিই মালয়েশিয়া প্রথম কোনো অবৈধ অভিবাসী বিরোধী অভিযান যেখানে স্বরাষ্ট্রমন্ত্রী নিজেই উপস্থিত ছিলেন। এ সময় তিনি বলেন, আটককৃত অভিবাসীরা বিভিন্ন আইন ভঙ্গ করেছে। যেমন- বৈধ নথি না থাকা এবং ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও মালয়েশিয়ায় অবস্থান করা।

মহিউদ্দিন আরও জানান, দেশের শান্তি, নিরাপত্তা ও সার্বভৌমত্ব রক্ষার স্বার্থে অবৈধ অভিবাসন সমস্যা মোকাবেলার প্রচেষ্টার অংশ হিসেবে আমাদের এ অভিযান।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক