বিস্তারিত

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে মামলা ঠুকে দিলেন ট্রাম্প

ছবি : সংগ্রহকৃত

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে গুরুত্বপূর্ণ রাজ্য উইসকনসিন, পেনসিলভানিয়া এবং মিশিগানে ভোট গণনাকে চ্যালেঞ্জ করে আদালতে মামলা করেছে ট্রাম্পের প্রচারণা শিবির।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির তথ্য বলছে, মিশিগানে বাইডেন জয় পেয়েছেন। মার্কিন গণমাধ্যমের পূর্বভাস উইসকনসিনেও বিজয়ী হয়েছেন ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী। পেনসিলভানিয়ার ফলাফল এখনো প্রকাশ পায়নি। জটিলতাপূর্ণ এ তিন রাজ্যে উতরে গেলে জয় চলে আসবে বাইডেনের হাতে। নিজেকে বিজয়ী ঘোষণা আপাতত স্থগিত রাখলেও বাইডেন বলেছেন, ট্রাম্পকে হারাতে তিনি অবশ্যই আত্মবিশ্বাসী।

মঙ্গলবারের নির্বাচনে ১২০ বছরের মধ্যে সবচেয়ে বেশি ভোট পড়েছে। মার্কিন নির্বাচন পর্যবেক্ষণকারী সংস্থা জানিয়েছে, এবার ভোট পড়েছে ৬৬ দশমিক ৯ শতাংশ।

বুধবার বিকেলে ডেলাওয়্যার রাজ্যের উইলমিংটন থেকে বাইডেন জানান, ভোট গণনা শেষ হলে আমরাই জয়ী হব বলে বিশ্বাস করি। মার্কিন প্রেসিডেন্ট হিসেবে সরকার গঠন করতে যাচ্ছি আমি। প্রেসিডেন্সি একপক্ষীয় কোনো প্রতিষ্ঠান নয়।পেনসিলভানিয়ার বিষয়ে তিনি খুবই আশাবাদী।

রিপাবলিকান প্রেসিডেন্ট ট্রাম্পের প্রচারণা শিবির জানিয়েছে, বৈধভাবে ভোট গণনার ভিত্তিতে ওই রাজ্যে নিজেদের বিজয়ী ঘোষণা করছে তারা। ট্রাম্পের প্রচারণা শিবিরের জ্যেষ্ঠ সহযোগী জ্যাসন মিলার বলেন, এ সপ্তাহের শেষের দিকে পুরো জাতির কাছে বিষয়টি পরিষ্কার হয়ে যাবে যে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স পরবর্তী চার বছরের জন্য নির্বাচিত হয়েছেন।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক